• ঢাকা
  • শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ জুন, ২০২৩
সর্বশেষ আপডেট : ৮ জুন, ২০২৩

ফরিদগঞ্জের চরদু:খিয়া পূর্ব ইউনিয়নের উপ-নির্বাচনে সংঘাতের আশঙ্কা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-সংগৃহিত।

আগামী ১২জুন ফরিদগঞ্জ উপজেলার ১১নং চরদু:খিয়া পূর্ব ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই ওয়ার্ডের ইউপি সদস্য আলী আহম্মেদ ওমরাহ হজ¦ করতে গিয়ে গত ৬ এপ্রিল মৃত্যু বরণ করলে এই আসনটি শূন্য হয়। শূন্য হওয়া আসনে নির্বাচনের জন্য মোট ৪জন প্রার্থী অংশগ্রহণ করছেন। এরা হলেন, মরহুম ইউপি সদস্য আলী আহমেদের ছেলে বোরহান বেপারী (প্রতীক ফুটবল), আমির বেপারী (টিউবওয়েল), দেলোয়ার হোসেন খন্দকার(মোরগ) ও জয়নাল আবেদীন (আপেল)। পূর্ব আলোনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ওই ওয়ার্ডের পুরুষ ও মহিলা ২৯৮২জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

উল্লেখিত আলোনিয়া কেন্দ্রটি ফরিদগঞ্জ, রায়পুর, রামগঞ্জ ও হাইমচর উপজেলার সীমান্তবর্তী এলাকা হওয়ায় অধিকাংশ সময় নির্বাচনী সময়ে বহিরাগতদের প্রভাব বিস্তারের আশঙ্কা থাকে। এদিকে ইতিপূর্বের অধিকাংশ অনুষ্ঠিত নির্বাচনে সহিংসতা হওয়ার কারণে ১২জুন রোববারের নির্বাচনেও সাধারণ ভোটাররা সহিংসতা ও ভোট কেন্দ্র দখলের আশংকা করছেন। যদিও প্রশাসন ইতিমধ্যেই নির্বাচনের আইন শৃংখলা রক্ষায় পুলিশী টহল অব্যাহত রেখেছে। এছাড়া নির্বাচনের দিন র‌্যাব, বিজিবি ও পুলিশ মোতায়েন থাকবে বলে আশ^স্থ করেছেন ।

স্থানীয় লোকজন জানায়, এমনিতেই মাদক, কিশোর গ্যাং ও বিভিন্ন অপরাধের কারণে পুরো ইউনিয়নটিতে তুলনামূলক অপরাধের মাত্রা বেশি। ফলে নির্বাচনে নিজেদের দিকে ফলাফল নেওয়ার জন্য বড় ধরনের ঘটনাও ঘটতে পারে বলে তারা আশংকা প্রকাশ করেছেন।

এ ব্যাপারে ফরিদগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা তাসলিমুন নেছা জানান, নির্বাচনে পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণ রাখতে ১২জুন র‌্যাব, বিজিবি ও পুলিশ সার্বক্ষনিক মোতায়েন থাকবে। যে কোন প্রয়োজনে আমরা কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য প্রস্তুত রয়েছি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • ফরিদগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!