• ঢাকা
  • বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ মে, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৭ মে, ২০২৩

চাঁদপুরে অর্ধশতাধিক জব্দ জেলে নৌকা নিলামে বিক্রি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি ॥

ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষে মার্চ-এপ্রিল দুই মাস চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার সময় জব্দ ৫২টি জেলে নৌকা উন্মুক্ত নিলামের মাধ্যমে বিক্রি করা হয়েছে। যার ফলে নৌকা বিক্রির ১৭ লাখ ৩১ হাজার ৭৫৬ টাকা সরকারি কোষাগারে জমা হয়েছে।

বুধবার (১৬ মে) সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে উন্মুক্ত নিলাম কার্যক্রম পরিচালিত হয়।

রাত ৯টায় চাঁদপুর সদর উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় থেকে এসব তথ্য জানান উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো.
মিজানুর রহমান।

জেলা টাস্কফোর্স কমিটি প্রধান ও জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান এসব জেলে নৌকা বিক্রির জন্য একটি কমিটি গঠন করেন। সে কমিটির আহবায়ক জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেশ আক্তার জাহান সাথী, সদস্য সচিব সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম, সদস্য সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্লাহ, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এনডিসি মেশকাতুল ইসলাম উন্মুক্ত নিলাম কার্যক্রম পরিচালনা করেন।

চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম জানান, কোষ্টগার্ড চাঁদপুর স্টেশনে জাটকা অভিযানে জব্দকৃত ৫০টি এবং নৌ থানার হেফাজতে থাকা ২টি নৌকাসহ মোট ৫২টি নৌকার নিলাম অনুষ্ঠিত হয়। এসময় ভ্যাট আইটিসহ সর্বমোট ১৭ লাখ ৩১ হাজার ৭৫৬ টাকায় ৫২টি নৌকা উন্মুক্ত নিলামের মাধ্যমে বিক্রি করা হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!