• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ মে, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৩ মে, ২০২৩

চাঁদপুর থেকে লঞ্চসহ সবধরনের নৌযান চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
নিজস্ব প্রতিনিধি ॥
 দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘মোখা’ ক্রমশ উপকূলের দিকে এগিয়ে আসতে থাকায় চাঁদপুর-ঢাকা, চাঁদপুর-নারায়গঞ্জসহ সব রুটের লঞ্চ ও নৌযান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।
শুক্রবার (১২ মে) দিনগত রাত সোয়া ১০টা থেকে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে নৌ যান বন্ধ ঘোষণা করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ) চাঁদপুর।
রাত পৌনে ১২টায় এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা মো. শাহাদাত হোসেন।
তিনি বলেন, বঙ্গোপসাগরের ঘূর্ণিঝড় ‘মোখা’ ক্রমশ উপকূলের দিকে এগিয়ে আসতে থাকায় এবং এর তীব্রতা বাড়তে থাকায় বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর ৮ নম্বর মহাবিপদ সংকেত জারি করেছে। ৮ নম্বর মহাবিপদ সংকেতের মানে হচ্ছে বন্দর প্রচণ্ড বা সর্বোচ্চ মাত্রার ঘূর্ণিঝড়ের কবলে পড়তে পারে। ঝড়ে বাতাসের সর্বোচ্চ একটানা গতিবেগ ঘণ্টায় ৮৯ কিলোমিটার বা এর বেশি হতে পারে। প্রচণ্ড ঝড়টি বন্দরকে বামদিকে রেখে উপকুল অতিক্রম করবে।
তিনি আরো বলেন, বিআইডব্লিউটিএ পরিচালক (নৌ-নিট্রা) এর নির্দেশে শুক্রবার (১২ মে) রাত সোয়া ১০টা থেকে পরবর্তী নির্দেশ দেয়ার আগ পর্যন্ত ঢাকা-চাঁদপুর, চাঁদপুর-নারায়ণগঞ্জ, ঢাকা চাঁদপুর ভায়া শরিয়তপুর, মজু চৌধুরীর হাট (লক্ষীপুর)- ইলিশা ঘাট (ভোলা) নৌ-পথের সকল ধরনের লঞ্চ ও সি-ট্রাক চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।
এদিকে, চাঁদপুরগামী লঞ্চের যাত্রী শহরের পুরান বাজারের বাসিন্দা এম রহমান জানান, রাত ১১টায় চাঁদপুরে আসার উদ্দেশ্যে সদরঘাটে আসি। কিন্তু ঘাট থেকে চাঁদপুরসহ দক্ষিণাঞ্চলের সব লঞ্চ রাত ৯.৪০ মিনিটের পর থেকে বন্ধ করে দেয়া হয়েছে বলে জানান বিআইডব্লিউটিএ এর দায়িত্বরত লোকজন। যার ফলে ঘাটে আসা শত শত লঞ্চ যাত্রী ফিরে যেতে হয়েছে।
নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামান জানান, ঘূর্ণিঝড় ‘মোখা’ সার্বিক পরিস্থিতি দেখে নৌ পুলিশের প্রত্যেক থানা ও পুলিশ ফাঁড়ির সদস্যরা সক্রিয়ভাবে লঞ্চঘাট ও উপকূলীয় এলাকায় প্রস্তুত রয়েছে। একই সাথে লঞ্চ ও ছোট নৌযান নিরাপদে থাকার জন্য সতর্কতামূলক প্রচারনা চালাচ্ছেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!