• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১২ মে, ২০২৩
সর্বশেষ আপডেট : ১২ মে, ২০২৩

হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনে ৩৪ জনের মনোনয়নপত্র সংগ্রহ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

আসন্ন হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি নির্বাচন- ২০২৩ইং এর মনোনয়নপত্র বিক্রির প্রথম দিনে ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার (১১ মে) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রধান নির্বাচন কমিশনার মো. ইকবালুজ্জামান ফারুকের কাছ থেকে প্রার্থীরা স-শরীরে উপস্থিত হয়ে নিজ নিজ মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ সময় প্রার্থী, প্রস্তাবকারী, সমর্থক ও ভোটারদের পদচারণায় মুখরিত হয়ে উঠে ব্যবসায়ী সমিতির কার্যালয়।

এ দিকে নির্বাচনে গোলাপ ফুল প্রতীক বরাদ্দের আপত্তি জানিয়ে এবং তা ব্যবসায়ী সমিতির নির্বাচনী প্রতীক থেকে বাদ দেওয়ার জন্য লিখিত আবেদন করেছেন জাকের পার্টির হাজীগঞ্জ উপজেলা সভাপতি মো. হাছান মাহমুদ তুহিন। আবেদনে উল্লেখ করা হয়, জাকের পার্টি একটি নিবন্ধিত রাজনৈতিক দল। যার নিবন্ধন নম্বর- ১৬ এবং প্রতীক হচ্ছে ‘গোলাপ ফুল’। তাই, ব্যবসায়ী সমিতি নির্বাচন থেকে গোলাপ ফুল প্রতীক বাদ দেওয়া প্রয়োজন।

বিষয়টি নিয়ে প্রধান নির্বাচন কমিশনার মো. ইকবালুজ্জামান ফারুক জানান, এ বিষয়ে নির্বাচন কমিশন এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ বসে সিদ্ধান্ত গ্রহণ করবে। এ সময় সদস্য সচিব সাংবাদিক মনিরুজ্জামান বাবলু উপস্থিত ছিলেন।

এ দিকে মনোনয়নপত্র বিক্রির প্রথম দিনে এ দিন সভাপতি পদে ইকবাল মজুমদার, সহ-সভাপতি পদে হাজী মো. ওমর ফারুক সর্দার, সহ-সাধারণ সম্পাদক পদে শেখ তোফায়েল আহমেদ ও মো. শাহাব উদ্দিন শাবু, সাংগঠনিক সম্পাদক পদে শরীফ গাজী ও আবু নোমান রিয়াদ (রিয়াজ) মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

দপ্তর সম্পাদক পদে মো. আরিফুল ইসলাম, প্রচার সম্পাদক পদে মো. হাবিবুর রহমান, মো. ইমামুল হাসান কাজী হেলাল ও মো. কাউছার আহমেদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মো. সফিকুর রহমান, বানিজ্য সম্পাদক পদে মো. মোশারফ হোসেন টিটু ও মো. আব্দুল মজিদ, শিল্প বিষয়ক সম্পাদক পদে হাফেজ মো. মহসিন, মহিলা বিষয়ক সম্পাদক পদে সুবর্ণা আক্তার ও তাছলিমা আক্তার মুক্তা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

অপর দিকে কমিশনার পদে ১নং ওয়ার্ড থেকে মো. মনির হোসেন সর্দার, মো. মহিবুর রহমান খোকন ও মো. জাকির হোসেন, ২নং ওয়ার্ড থেকে শামছুদ্দিন খাঁন ও মো. মিজানুর রহমান, ৩নং ওয়ার্ড থেকে মো. মহিউদ্দিন মাইনু ও আমির হোসেন, ৪নং ওয়ার্ড থেকে মো. আব্দুর রহিম, বশির আহমেদ বাদল, ৫নং ওয়ার্ড থেকে মো. মিজানুর রহমান, হাজী মোস্তফা কামাল ও হাবিবুর রহমান মোহন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এছাড়া ৬নং ওয়ার্ড থেকে তাপস সাহা, ৭নং ওয়ার্ড থেকে মো. জসিম উদ্দিন, আব্দুল্লাহ আল মামুন, হানিফ ও আল আমিন, ৮নং ওয়ার্ড থেকে মো. মামুনসহ ৮টি ওয়ার্ডে মোট ১৮ জন কমিশনার প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।

আগামি ১৩ মে শনিবার মনোনয়পত্র বিক্রির শেষ দিন। ১৫ মে সোমবার মনোনয়নপত্র দাখিল, ১৬ মে মঙ্গলবার মনোয়নপত্র যাচাই-বাছাই ও ১৮ মে বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহার, ২০ মে শনিবার চুড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ ও প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ এবং ৩১ মে বুধবার সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ এবং ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!