• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ মে, ২০২৩
সর্বশেষ আপডেট : ৩ মে, ২০২৩

কাজী ফাউন্ডেশন’র নতুন কমিটি গঠণ, সভাপতি মনির ও সম্পাদক ইমাম

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ফরিদগঞ্জপ্রতিনিধি: ফরিদগঞ্জের বোয়ালিয়ায়‘ কাজী ফাউন্ডেশন’র নতুন কমিটি গঠন করা হয়েছে।

৩ বছর মেয়াদী এই কমিটির মেয়াদ শেষ হবে ২০২৬ সালের ৩০ এপ্রিল। সর্বশেষ সাধারণসভায় কাজী মো. মনির হোসেনকে সভাপতি এবং কাজী ইমাম হোসেনকে সাধারণ সম্পাদক মনোনিত করা হয়েছে।

একই সভায় আলাপ-আলোচনার মাধ্যমে ৫৯ সদস্য বিশিষ্ট একটি কার্যকরী কমিটি গঠণ করা হয়েছে।

ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা করা হয়েছে কাজী মঞ্জুরুল আলমকে। কাজী ফাউন্ডেশনের মোট সদস্য সংখ্যা ১১৬ জন।

উল্লেখ বোয়ালীয়ার কাজী বংশের উল্লেখযোগ্য কয়েকজনকে নিয়ে এ সংস্থা গঠনকরা হয়।

ফাউন্ডেশনের মূল উদ্দেশ্য হলো সমাজে উন্নয়ন মূলক কাজে সহযোগিতা করা এবং সুবিধাবঞ্চিত মানুষের মৌলিক চাহিদাগুলো সাধ্যনুযায়ী পুরণকরা। ইতোমধ্যে কাজী ফাউন্ডেশনের উদ্যোগে “বোয়ালিয়া নূরানী ও হাফেজিয়া মাদ্রাসা” নামক একটি শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালিত হচ্ছে। যেখানে প্রায় ৯০জনের বেশী ছাত্র-ছাত্রী দ্বীনি ও সাধারণ শিক্ষায় শিক্ষিতহচ্ছে। করোনা মহামারির সময়কালে, পবিত্রর মজান মাসে ও বিভিন্ন সময়ে সমাজের কিছু সংখ্যক গরীব ও দুস্থ পরিবারের পাশে ছিল আত্মমানবতার সেবা দানকারী এইপ্রতিষ্ঠানটি। “আল্লাহর সন্তুষ্টিতেই আমাদের সন্তুষ্টি’ এই স্লোগানকে কেন্দ্র করেই “কাজী ফাউন্ডেশন” এর পথচলা।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন যথাক্রমে সিনিয়র-সহ সভাপতি কাজী সাহাবউদ্দিন, সহ-সভাপতি কাজী সাইফুলইসলাম, কাজী শাখাওয়াত হোসেন বাবু, সাংবাদিক কে. এম. হাছান, কাজী সোহরাব হোসেন বাবু, কাজী মো. সোহেল, কাজী নজরুল ইসলাম (উ.)। যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী ইকবাল মাহমুদ রাসেল, কাজী আরিফ হোসেন মাসুদ, কাজী মাসুম বিল্লাহ, কাজী মাসুম, কাজী নাসির হোসেন, কাজী মাহাবুব রাব্বানী। সাংগঠনিক সম্পাদক কাজী ফখরুল ইসলাম, সহকারি সাংগঠনিক সম্পাদক কাজী যুবায়ের আহম্মেদ ইমরান, আক্তার হোসেন মুন্না, কাজী মোরশেদ (ভাগিনা)। প্রচার সম্পাদক কাজীতামজিদ হোসেন শরীফ, সহকারি প্রচার সম্পাদক কাজী ফজলুলহক, কাজী শরাফত উল্লাহ, কাজী রবিউল ইসলাম, কাজী টিপু সুলতান, কাজী সালাউদ্দিন সুমন। দপ্তরসম্পাদক কাজী তাজুলইসলাম ও কাজী কাউসার আহম্মেদ। শিক্ষা বিষয়ক সম্পাদক কাজী মো. জাফরইকবাল, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক কাজী মোরশেদ আলম, কাজী হাফিজ উদ্দিন সাজু, কাজী বাবু, কাজী হেলাল, কাজী শাকিল আহম্মেদ। পরিকল্পনা বিষয়ক সম্পাদক কাজী মুজাম্মেল হক, সহকারি পরিকল্পনা বিষয়ক সম্পাদক কাজী ওবায়েদ উল্ল্যাহ, কাজী সোহেল রানা, কাজী আব্দুল্লাহ আল মামুন, কাজী রবিন। তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক কাজী খোরশেদ আলম বাবু, সহ তথ্য ও যোগা যোগ বিষয়ক সম্পাদক কাজী ওয়াদুদ, কাজী আরমান হোসেন তুহিন, কাজী তাশফিকুর রহমান শাওন। বৈদেশিক কল্যাণ বিষয়ক সম্পাদক কাজী শরীফ হোসেন (উ.), সহ বৈদেশিক কল্যাণ বিষয়ক সম্পাদক কাজী নুরে আলম তুষার, কাজী মো. জাফর, কাজী কামরুল হাচান, কাজী শফিকুল আলম, কাজী মওদুদ, কাজী জুয়েল, কাজী মহিউদ্দিনটিটু, কাজী শাকিব, কাজী বাহার।ধর্ম বিষয়ক সম্পাদক কাজী বিল্লাল হোসেন, সহ ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ কাজী আব্দুল জাব্বার, হাফেজ কাজী রেজাউল করিম। প্রধান ট্রেজারার কাজি ইসমাইল হোসেন, সহকারী ট্রেজারার কাজী রাসেল হোসেন। কাজী ফাউন্ডেশন এরপ্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়কারী কাজী মুশফিকুররহমান (সোহাগ)।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • ফরিদগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!