• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ মে, ২০২৩
সর্বশেষ আপডেট : ১ মে, ২০২৩

চাঁদপুর জেলায় এসএসসির প্রথম দিনে অনুপস্থিত ৬৪৮পরীক্ষার্থী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
চাঁদপুর জেলায় এসএসসির প্রথম দিনে অনুপস্থিত ৬৪৮পরীক্ষার্থী
ফাইল ছবি।

স্টাফ রিপোর্টার॥

চাঁদপুর জেলায় এসএসসি, ভোকেশনাল ও দাখিল পরীক্ষার প্রথম দিনের পরীক্ষায় ৪৭ কেন্দ্রে অনুপস্থিত ছিলেন ৬৪৮জন শিক্ষার্থী। আর মাদ্রাসার দাখিল পরীক্ষা কেন্দ্র বহিস্কার হয়েছেন একজন।

রোববার (৩০ এপ্রিল) সন্ধ্যায় প্রথম দিনে জেলার কেন্দ্রগুলোর এসব তথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা শাখার নির্বাহী মাজিস্ট্রেট রেশমা খাতুন।

শিক্ষা শাখার প্রাপ্ত তথ্যে জানাগেছে, প্রথম দিনে চাঁদপুর জেলায় এসএসসি কেন্দ্র ছিল ৪৫টি। পরীক্ষার্থী সংখ্যা ২৬০৪১ জন, অংশগ্রহনকারী পরীক্ষার্থীর সংখ্যা ২৫৬৮৩ এবং অনুপস্থিত ৩৫৮ পরীক্ষার্থী। বিষয় ছিলো বাংলা প্রথম পত্র।

এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার বিষয় ছিলো বাংলা দ্বিতীয় পত্র। কেন্দ্র ১০ টি, পরীক্ষার্থী সংখ্যা-১৭২৮ জন, অংশ্রগহনকারী ১৬৯৭জন এবং অনুপস্থিত ৩১ পরীক্ষার্থী।

দাখিল পরীক্ষার বিষয় ছিল কুরআন মাজিদ ও তাজভিদ। ১৯ কেন্দ্রে পরীক্ষার্থী সংখ্যা ৭৫৫৭জন, অংশগ্রহনকারী সংখ্যা-৭২৯৮জন এবং অনুপস্থিত ২৫৯ পরীক্ষার্থী।

এছাড়া চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা নুরীয়া ফাযিল (ডিগ্রি) মাদ্রাসা কেন্দ্রে (রোল নং-৩২৮৬৯৯) একজন পরীক্ষার্থী বহিস্কার হয়।
এদিকে এদিন সকালে চাঁদপুর শহরের বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, ভোক্তা অধিকারের সরকারি পরিচালক নূর হোসেন রুবেলসহ স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!