• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৫ এপ্রিল, ২০২৩

হাজীগঞ্জে বালুর মাঠের মাছ ব্যবসায়ীদের মানববন্ধন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মো. জহির হোসেন॥
হাজীগঞ্জ বাজারস্থ বালুর মাঠের মাছ ব্যবসায়ীরা মানববন্ধন করেছেন। শুক্রবার (১৪ এপ্রিল) বাদ জুমআ পৌরসভা কর্তৃক বালুর মাঠের অস্থায়ী মাছ বাজার উচ্ছেদের প্রতিবাদে তারা এ মানববন্ধন করেন। এ সময় বক্তব্য রাখেন, বালুর মাঠের মাছ ব্যবসায়ী মনির হোসেন, নেকবর ও জহির বেপারী।

তারা বলেন, আমরা যারা এখানে ব্যবসা করছি, সবাই ঋণগ্রস্ত। ঈদের আগে এই বাজারটি উচ্ছেদের কারণে আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি। তাই, পৌর মেয়রের প্রতি দৃষ্টি আকর্ষণ করছি। তিনি যেন, মানবিক দিক বিবেচনা করে আমাদের প্রতি সু-দৃষ্টি দিয়ে এখানে (বালুর মাঠ) মাছ বিক্রি করার সুযোগ দেন।

এ সময় মাছ ব্যবসায়ী জসিম উদ্দিন, খোকন, হান্নান, কালা, রাজন, সাইফুল ইসলাম, রহিম বেপারী, আলামিন ও কুদ্দুস বেপারি উপস্থিত ছিলেন। উল্লেখ্য, এর আগে হাজীগঞ্জ বাজারস্থ দুইটি স্থায়ী মাছ বাজারের ব্যবসায়ীদের অনুরোধে বালুর মাঠের অস্থায়ী মাছ বাজারটির ইজারা বাতিল করেন পৌরসভা কর্তৃপক্ষ।

ওই দুইটি স্থায়ী (পৌর হকার্স মার্কেট ও তরকারি পট্টি) মাছ বাজারে সকাল ও বিকাল মাছ বাজার বসে থাকে। আর সন্ধ্যা থেকে রাত পর্যন্ত বালুর মাঠে অস্থায়ী মাছ বিক্রি হতো। এতে একজন মাছ ব্যবসায়ীকে তিন বাজারে আলাদা আলাদা খাজনা দিতে হতো। তাই, অস্থায়ী মাছ বাজারটি বন্ধের দাবী জানান মাছ ব্যবসায়ীরা।

পৌরসভা কর্তৃপক্ষ তাদের বিষয়টি বিবেচনা করে বালুর মাঠের অস্থায়ী মাছ বাজারটির ইজারা বাতিল করে দেন এবং অস্থায়ী বাজারের মাছ বিক্রেতাদের পৌরসভা কর্তৃক স্থায়ী মাছ বাজারে মাছ বিক্রি করার অনুরোধ জানান। তরকারি পট্টি ও পৌর হকার্স মার্কেটে ব্যবসায়ীদের সুবিধা অনুযায়ী ভোর থেকে দুপুর এবং দুপুর থেকে রাত পর্যন্ত মাছ বিক্রি করার অনুরোধ জানান পৌর কর্তৃপক্ষ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!