• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ এপ্রিল, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৩ এপ্রিল, ২০২৩

প্রধানমন্ত্রীর সহযোগিতায় ১৫ বছরে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলায় হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে-মেজর রফিক

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম বলেছেন, আমাদের সংসদীয় আসনে উন্নয়ন কাজে সার্বিক সহযোগিতা করায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। গত ২০০৮ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত ১৫ বছর এই দুই উপজেলায় কমপক্ষে ২ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে। আরো বেশী হতে পারে। আমাদের দুই উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন হয়েছে। কারণ বিদ্যুৎ লাইন নির্মাণ ব্যয় অনেক বেশী। এসব উন্নয়ন কাজ বাস্তবায়ন সম্ভব হয়েছে নির্বাচনী এলাকার রাজনৈতিক নেতা ও সাধারণ জনগণের সহযোগিতার কারণে।

বৃহস্পতিবার (১৩) দুপুরে হাজীগঞ্জ উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে আলোচনা সভায় বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সংসদের গত ৪ মেয়াদে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলায় ডাকাতিয়া নদীর উপর আমরা ৮টি ব্রিজ সমাপ্ত হয়েছে। এগুলো ছাড়াও প্রায় ৮শ’ ব্রিজ ও কালভার্ট নির্মাণ করেছি। এটি একটি অনন্য সাফল্য। সারাদেশের অনেক উপজেলার চাইতে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা উন্নয়নে অনেকাংশে এগিয়ে। পাশাপাশি আমরা ডাকাতিয়া নদী খনন করেছি এবং ডাকাতিয়া নদীর উপর একটি ওয়াকওয়ে নির্মাণ হচ্ছে। এগুলো আমাদের বিরাট সাফল্য। এসব কিছু মিলিয়ে আমি মনে করছি-জনগণ আমাদের উপর এখন আস্থা রাখতে পারছে এবং আমাদের নির্বাচনী এলাকায় আমরা আইন শৃঙ্খলা বজায় রাখতে পেরেছি। অন্য দলের লোক হলেও আমরা তাদের প্রতি হয়রানিমূলক কোন পদক্ষেপ নেইনি।

এর আগে সংসদ সদস্য হাজীগঞ্জ উপজেলায় ৫৬ কোটি টাকা ব্যয়ে উটতলী ফেরীঘাট ও ফরিদগঞ্জ উপজেলার মুন্সীরহাট সংযোগের ৫৫০ মি. দীর্ঘ পিসি গার্ডার ব্রীজ নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এসব প্রকল্প উদ্বোধনীতে উপস্থিত ছিলেন এলজিইডির ডাকাতিয়া ব্রীজ প্রকল্প পরিচালক মো. এবাদত আলী, চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী মো. আহসান কবির, হাজীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী মো. মাইনুদ্দীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাজী জসিমউদ্দিন, হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবায়ের সৈয়দ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলি পারভীন মিলি, ইউপি চেয়ারম্যান ইউসুফ প্রধানিয়া সুমন, এ কে এম মজিবুর রহমান, মোস্তফা কামাল মজুমদার, মজিবুর রহমান, বড়কুল পশ্চিম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল হাসেম, আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির লিটন, সাবেক ইউপি চেয়ারম্যান জাকির হোসেন লিটু, সাবেক ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন মিয়াজী, হাটিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহির হোসেন, বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন, রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রোটারিয়ান এস এম মানিক, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাছান রাব্বিসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ প্রমূখ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!