• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি, ২০২৩
সর্বশেষ আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০২৩

জেলায় সেরা চাঁদপুর সরকারি মহিলা কলেজ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
জেলায় সেরা চাঁদপুর সরকারি মহিলা কলেজ
উচ্চাসিত চাঁদপুর সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা।

বিশেষ প্রতিনিধি ॥

কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে এবারের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় ৩১২জন জিপিএ-৫ পেয়ে জেলার মধ্যে সেরা হয়েছে চাঁদপুর সরকারি মহিলা কলেজ।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বোর্ডের প্রাপ্ত ফলাফল তালিকা ও কলেজ সুত্রে জানা যায়, ২০২২ সালের এইচএসসি পরীক্ষায় এই কলেজ থেকে মোট ৬৮৯জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে কৃতকার্য হন ৬৭৪জন। পাশের হার ৯৮.৯৭। এ কলেজ থেকে এ বছর জিপিএ-৫ পেয়েছে সর্বোচ্চ ৩১২জন। ৮জন অনুপস্থিত থাকলেও অকৃতকার্য নেই কেউ।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মো.মাসুদুর রহমান জানান, ২০২০ সাল থেকে পরপর টানা তিন বছর তাদের কলেজ জেলায় জিপিএ-৫ প্রাপ্তি ও সেরা ফলাফল অব্যাহত রেখে আসছেন। এ বছর ৩১২জন জিপিএ-৫ প্রাপ্তর মধ্যে বিজ্ঞানে ১৪১ জন, মানবিকে ১৩১ জন ও ব্যবসায় শিক্ষায় ৪০ জন। ২০২১ সালে ৭৬৩জন অংশ নিয়ে জিপিএ -৫ পায় ২৫০জন ও ২০২০সালে ৮১৯জন অংশ নিয়ে জিপিএ-৫ পায় ২৪৭জন।

জেলায় জিপিএ-৫ প্রাপ্তিতে অন্যান্য কলেজের মধ্যে ভাল ফলাল করেছে চাঁদপুর সরকারি কলেজ। এ কলেজ থেকে ৫০৯জন পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৫০৩জন। জিপিএ-৫ পেয়েছে ২৫৬জন। কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাস এবার কলেজে পাসের হার ৯৮.৮২%।

জেলা সদরের আল-আমিন একাডেমি স্কুল এ- কলেজ থেকে ৩৫০জন পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হন ৩৪৪জন। জিপিএ-৫ পেয়েছে ১৭৭জন। পাশের হার ৯৮.২৯%।

পুরানবাজার ডিগ্রি কলেজে ৪৪৩জন অংশ নিয়ে ৪৩৮জন কৃতকার্য হন। জিপিএ-৫ পেয়েছে ৮২জন। পাশের ৯৮.৮%। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজে ৩২৩জন অংশ নিয়ে ৩১১জন কৃতকার্য হন। জিপিএ-৫ পেয়েছে ৫৫জন। পাশের হার ৯৫.৯৯%।

হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ থেকে ১ হাজার ৪৬জন অংশ নিয়ে কৃতকার্য হন ১ হাজার ৩২জন। জিপিএ-৫ পেয়েছে ৩১১জন। পাশের হার ৯৮.৬৬%। কচুয়া ড. মনসুরউদ্দীন মহিলা কলেজ থেকে ২৫২জন অংশ নিয়ে কৃতকার্য হয় ২৫১জন। জিপিএ-৫ পেয়েছে ১৬২জন। পাশের হার ৯৯.৬০%।

চাঁদপুর সদরের বাবুরহাট স্কুল এন্ড কলেজ থেকে ৪৮৭জন অংশ নিয়ে কৃতকার্য হয় ৩৯৮জন। জিপিএ-৫ পেয়েছে ২৬জন।
পাশের হার ৮০.৮%। ফরক্কাবাদ ডিগ্রি কলেজ থেকে ২৫৬জন অংশ নিয়ে কৃতকার্য হয় ২৩৭জন। জিপিএ-৫ পেয়েছে ১৪জন। পাশের হার ৯২.৫৮%।

জিলানী চিশতী কলেজ থেকে ১১৩জন অংশ নিয়ে কৃতকার্য হয় ৮৮জন। জিপিএ-৫ পেয়েছে ৪জন। পাশের হার ৭৭.৮৮%।
চাঁদপুর রেসিডেন্সিয়াল কলেজ থেকে ৭৩জন অংশ নিয়ে কৃতকার্য হয় ৬৮জন। পাশের হার ৯৩.১৫%। চাঁদপুর সিটি কলেজ থেকে ৩৫জন অংশ নিয়ে কৃতকার্য হয় ২২জন। জিপিএ-৫পেয়েছে একজন। পাশের হার ৬৬.৬৭%।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!