• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ আগস্ট, ২০২২
সর্বশেষ আপডেট : ৪ আগস্ট, ২০২২

চাঁদপুর থেকে সাপ্তাহিক ‘ত্রিনদী’ পত্রিকার অনুমোদন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
চাঁদপুর থেকে সাপ্তাহিক ‘ত্রিনদী’ পত্রিকার অনুমোদন
বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইমতিয়াজ হোসেন পত্রিকার প্রকাশক ও সম্পাদক মো. মহিউদ্দিন আল আজাদ’র হাতে পত্রিকার ঘোষণাপত্র তুলে দেন।

বিশেষ প্রতিনিধি॥
চাঁদপুর থেকে ‘ত্রিনদী’ নামের নতুন একটি সাপ্তাহিক পত্রিকার অনুমোদন প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইমতিয়াজ হোসেন পত্রিকার প্রকাশক ও সম্পাদক মো. মহিউদ্দিন আল আজাদ’র হাতে নতুন এ পত্রিকার ঘোষণাপত্র তুলে দেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইমতিয়াজ হোসেন বলেন, গতানুগাতিক সংবাদ নয়, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে পাঠক প্রিয় হতে হবে। একটি সাপ্তাহিক পত্রিকা সুন্দর সমাজ বিনির্মাণে ভালো ভূমিকা রাখতে পারে। বিষয়টি লক্ষ রেখে পত্রিকা প্রকাশনা চালিয়ে যেতে হবে।

তিনি বলেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম, তিনি একজন সংসদ সদস্যই নন, মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার তার এলাকা থেকে পত্রিকাটি প্রকাশিত হবে তা সত্যই আনন্দের কথা। তবে পত্রিকায় একটি সংবাদ প্রকাশ পূর্বে তা ভালো করে যাছাই-বাছাই করেই প্রকাশিত করবেন বলে আমার বিশ^াস।

তিনি বলেন, সাংবাদিকরা ন্যায় ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে এবং ন্যায় নিষ্ঠা ও বস্তু নিষ্ঠ সংবাদ তুলে ধরলে মানুষ উপকৃত হবে। সাংবাদিক তারাই হবে যারা সৎ সাহসী ও সত্য কথা লিখবে। সংবাদকর্মীদের লিখনের মাধ্যমে চাঁদপুর তথা দেশের উন্নয়নের চিত্র তুলে ধরার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, আপনাদের লিখনের মাধ্যমে সমাজের অঙ্গতি ও সত্য কথা তুলে ধরবেন। তাতে করে সমাজ কিংবা দেশের মানুষের চিত্র ফুটে উঠবে। তাছাড়া সংবাদকর্মীদের লিখনের মাধ্যমে বিভিন্ন সমস্যা তুলে ধরলে দ্রুত সমাধান করা সম্ভব।

সহকারি কমিশনার জে আর এম জাহিদ হাছানের সঞ্চালনায় অনুষ্ঠিত ঘোষণাপত্র প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা ও চাঁদপুর মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার এম এ ওয়াদুদ, চাঁদপুর প্রেসকাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, প্রেসকাবের বর্তমান যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল আউয়াল রুবেল।

এ সময় উপস্থিত ছিলেন দৈনিক চাঁদপুর সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যাপক আবদুর রহমান, চাঁদপুর জজ কোর্টের আইনজীবী অ্যাড. ইয়াছিন ইকরাম, দৈনিক প্রিয় চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক বোরহান উদ্দিন ডালিম, হাজীগঞ্জ প্রেসকাবের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি জহিরুল ইসলাম লিটন, আলোকিত বাংলাদেশের চাঁদপুর জেলা প্রতিনিধি শওকত আলী, ফোকাসমোহনা’র সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ মাসুদ আলম, বিশিষ্ট ব্যবসায়ী ও হাজীগঞ্জ প্রেসকাবের সদস্য শেখ তোফায়েল আহমেদ, দৈনিক চাঁদপুরকণ্ঠ’র হাজীগঞ্জ ব্যুরো প্রধান কামরুজ্জামান টুটুল, দৈনিক ইলশেপাড়’র বিশেষ প্রতিনিধি অধ্যাপক এস এম চিশতী, প্রিয় চাঁদপুর (অনলাইন) প্রকাশক ও সম্পাদক সাইফুল ইসলাম সিফাত, এনটিভি’র চাঁদপুর প্রতিনিধি শরীফুল ইসলাম, দৈনিক ইলশেপাড়’র হাজীগঞ্জ অফিস প্রধান মোহাম্মদ হাবিবউল্যাহ, সাংবাদি শাহরিয়ার পলাশ, সাংবাদি এম আলী মুজিব।

ঘোষণাপত্র প্রদান অনুষ্ঠানে ত্রিনদী পত্রিকার প্রকাশক ও সম্পাদক মো. মহিউদ্দিন আল আজাদ সকলের প্রতিকৃতজ্ঞতা প্রকাশ করে পত্রিকা প্রকাশের জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!