• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ জুন, ২০২২
সর্বশেষ আপডেট : ২৪ জুন, ২০২২

শাহরাস্তি উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোঃ জামাল হোসেনঃ

শাহরাস্তি উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে সংগ্রাম, উন্নয়ন ও অর্জনে গৌরবদীপ্ত পথচলায় ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-৫ (শাহরাস্তি-হাজিগঞ্জ) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম, বীর উত্তম।

এসময় তিনি উপস্থিত দলীয় নেতাকর্মীদের প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের গৌরব উজ্জ্বল ইতিহাস ধরে রাখতে হবে। তিনি বলেন, আমরা ৭ই মার্চের বঙ্গবন্ধুর ভাষণের পর স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পরেছিলাম। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা একটি স্বাধীন দেশের পতাকা অর্জন করি। এরপর একটি যুদ্ধবিধ্বস্ত দেশের হাল ধরেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশ যখন মাথা উঁচু করে দাঁড়িয়ে যাচ্ছে তখন ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধু কে স্বপরিবারে হত্যা করে। সেই থেকে দির্ঘ ২১ বছর আওয়ামীলীগ ক্ষমতার বাহিরে থাকে। ১৯৯৬ সালে বাংলাদেশ আওয়ামীলীগ শেখ হাসিনার নেতৃত্বে ক্ষমতায় আসার পর দেশে উন্নয়ন ও উৎপাদন শুরু হয়। বর্তমানে আমরা বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছি। তিনি বলেন, আর একদিন পরেই আমরা স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করতে যাচ্ছি। বাংলাদেশর উন্নয়ন ও অগ্রগতিতে এটি মাইল ফলক। এসব উন্নয়ন সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর কণ্যা মাননীয় প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কারনেই।

আলোচনার পূর্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম‍্যুরালে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন আওয়ামী লীগের নেতৃবন্দ।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ও সূচীপাড়া উত্তর ইউপি চেয়ারম্যান মোঃ মোস্তফা কামাল মজুমদারের সভাপতিত্বে ও পড়ো আমি লীগের সিঃ যুগ্ন আহবায়ক আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ও পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ হুমায়ুন কবির ভূঁইয়া, উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইলিয়াস মিন্টু, প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি কাউন্সিলর মুকবুল আহমেদ, বাহার উদ্দিন, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফারুক দর্জি। উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে কেক কেটে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • রাজনীতি এর আরও খবর
error: Content is protected !!