• ঢাকা
  • মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ জুন, ২০২২
সর্বশেষ আপডেট : ২১ জুন, ২০২২

পুনাকের কাজ সারাদেশেই প্রশংসিত: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শওকত আলী॥
চাঁদপুর পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর উদ্যোগে মাসব্যাপী পুনাক শিল্প ও পণ্য মেলার উদ্বোধন হয়েছে। সোমবার (২০ জুন) রাতে চাঁদপুর আউটার স্টেডিয়ামে এ মেলার ভার্চ্যুয়ালী আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

প্রধান অতিথি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, আমার আরো ভালো লাগতো যদি আমি স্বশরীরে থাকতে পারলে। পুনাকের কাজ সারাদেশে সম্পৃক্ত রয়েছে। সারাদেশে পুনাক প্রশংসিত কাজ করে সুনাম কুড়িয়েছে। চাঁদপুরে এ মাসব্যাপী আয়োজনের জন্যে ধন্যবাদ জানাই। এখন দেশে বন্যা পরিস্থিতি চলছে, তাই বলে জীবন থেমে থাকবে না। বন্যার জন্যে চাঁদপুুরে যথেষ্ট প্রস্তুতি রয়েছে। মানুষের জন্যে অনেক কিছুই করা রয়েছে। কারণ আমরা মানুষের জন্যেই মানুষ। আমরা সব সময় প্রতিকূলতাকে জয় করে আসছি। বন্যা যতবড়ই হোক না কেন আমরা মানুষের পাশে আছি এবং থাকবো। তাদের প্রয়োজনীয় যতরকমের ব্যবস্থাপত্র দরকার তা নিয়ে পাশে থাকবো। সামনে চাঁদপুরের বন্যা প্রস্তুতির জন্যে আমাদের খুবই সতর্ক থাকতে হবে।

দীপু মনি বলেন, আজকের অনুষ্ঠানে ডিসি, এসপি, রাজনৈতিক ব্যাক্তিবর্গ অনেকেই উপস্থিত আছেন। আপনাদের উদ্দেশ্যে বলতে চাই, আমাদের শহর রক্ষা বাধ ঠিক এই সময়ে বেশী ঝূঁকিতে থাকে। আমরা ইতোমধ্যে শহর রক্ষা বাধ শক্তিশালী করার জন্য একটি প্রকল্প দিয়ে রেখেছি। এই বিষয়ে আমি মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ রক্ষা করছি। তারা আমাকে আশ^স্থ করেছেন। বন্যার পানি উজান থেকে যখন নেমে যায়, তখন চাঁদপুরের উপর দিয়ে যায়। তখন আমাদের ভাঙনের ঝূঁকি বেশী থাকে। সে কারণে আমাদের খুবই সতর্ক থাকতে হবে।

মন্ত্রী বলেন, গত ২ বছর করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আমরা অনেক উৎসব থেকে সারাবিশ্বের মত বঞ্চিত হয়েছি। যখনই স্বাভাবিক পরিস্থিতি শুরু হয়েছে, ঠিক তখনই বন্যা আমাদের মধ্যে হানা দিয়েছে। যত প্রতিকূলতাই আসুক আমাদের উপরে আমাদের রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আছেন। তাই ভয় নেই। আমরা সবরকম প্রতিকূলতা অতিক্রম করে এগিয়ে যাব।

চাঁদপুর পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর সভানেত্রী ডা. আফসানা শর্মী এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কামরুল হাসান, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ বিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, প্রেসকাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন প্রমূখ।

মেলায় ৮৮ টি স্টল রয়েছে। এছাড়াও শিশুদের বিনোদনের জন্যে বিভিন্ন ধরণের রাইডার, নৌকা, শিশুদের জাম্পারসহ আরো বেশ কিছু খেলনার ব্যবস্থা রয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর