• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১০ জুন, ২০২২
সর্বশেষ আপডেট : ১০ জুন, ২০২২

সাহিত্য মঞ্চের আয়োজনে বই বিষয়ক আড্ডা ‘পাঠচক্র’ অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি:

শিল্প-সাহিত্যের সংগঠন সাহিত্য মঞ্চের আয়োজনে বই বিষয়ক আড্ডা ‘পাঠচক্র’ অনুষ্ঠিত হয়েছে। ১০জুন শুক্রবার বিকেলে চাঁদপুর সাহিত্য একাডেমিতে ভিন্নধর্মী এই আয়োজন লেখক, সংগঠক ও পাঠকদের অংশগ্রহণে বই আলোচনায় সরব হয়ে ওঠেন।

সাহিত্য মঞ্চের সভাপতি মাইনুল ইসলাম মানিকের সভাপতিত্বে এবং শিক্ষা ও পাঠচক্র সম্পাদক সামিয়া আলমের উপস্থাপনায় পাঠচক্রে বই আলোচনায় অংশ নেন কবি, প্রাবন্ধিক ও ছড়াকার ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, বঙ্গবন্ধু লেখক পরিষদের সভাপতি কবি সামীম আহমেদ খান, কবি ইকবাল পারভেজ, কবি ও প্রাবন্ধিক মুহম্মদ ফরিদ হাসান, কবি ও সম্পাদক দন্ত্যন ইসলাম, কবি খোরশেদ আলম বিপ্লব, কবি আরিফুল ইসলাম শান্ত, কবি নিঝুম খান, কবি ও গল্পকার ইয়াছিন দেওয়ান, কবি আলআমিন মিয়াজী, কবি ফারজানা মুন্নি, মাহবুব আলম, নুসরাত জাহান, আবৃত্তিশিল্পী নুরুন্নাহার নিশি, আহসান আরিফ নিলয়, তরুণ অনুবাদক সাদ আল-আমিন, সালমা আক্তার পিংকি, জান্নাত আক্তার সাথী, সুবাস মজুমদার, নজীর মিয়াজী অপু প্রমুখ।

আলোচকগণ সম্প্রতিক সময়ে তাদের পাঠিত প্রিয় বই নিয়ে আলোচনার পাশাপাশি এই ব্যতিক্রমী আয়োজনের ভূয়সী প্রশংসা করেন এবং বই আলোচনা বিষয়ক পাঠচক্রটি অব্যাহত রাখার অনুরোধ করেন। আলোচকরা বলেন, এই আলোচনাটি অব্যাহত রাখলে বইয়ের ব্যাপারে পাঠকদের আগ্রহ সৃষ্টির পাশাপাশি মননশীল পাঠক ও বক্তা তৈরিতে ভূমিকা রাখবে।

পাঠচক্রের এবারের আয়োজনে আলোচকগণ রবীন্দ্রনাথের শেষের কবিতা, আলবেয়ার কাম্যুর আউটসাইডার, আলেকজান্ডার বেলায়েভের অ্যাম্পিবিয়ান ম্যান, শরৎচন্দ্রের পথের দাবী, দত্তা, বুলবুল সারওয়ারের ঝিলাম নদীর দেশ, মাইনুল ইসলাম মানিকের হিরণ্ময় বানপ্রস্থ, মুহম্মদ ফরিদ হাসানের অন্য শহরের গল্প, পলাশ মজুমদারের জনৈক বিনিয়োগকারীর আত্মহত্যা প্রসঙ্গে, পাভেল আল ইমরানের সুভাইটিস গ্যালাতিয়া, আয়াত আলী পাটোয়ারীর বঙ্গবন্ধু বিষয়ক কাব্যগ্রন্থ, দন্ত্যন ইসলামের ছড়াগ্রন্থসহ প্রায় ত্রিশটির মতো গ্রন্থ নিয়ে অত্যন্ত প্রাণবন্ত আলোচনা করেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!