• ঢাকা
  • মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ মে, ২০২২
সর্বশেষ আপডেট : ১৮ মে, ২০২২

পদ্মা সেতু কি আ’লীগের পৈর্তৃক সম্পত্তি প্রশ্ন ফখরুলের

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ফখরুল ইসলাম আলমগীর-ফাইল ছবি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘পদ্মা সেতু কি আওয়ামী লীগের পৈর্তৃক সম্পত্তি? এটা কি পৈর্তৃক সম্পত্তি দিয়ে বানিয়েছেন? নাকি আমাদের জনগণের টাকা দিয়ে বানিয়েছেন? পুরোটাই তো আমাদের পকেটের টাকা কেটে নিয়েছে। পদ্মা সেতু নিয়ে আওয়ামী লীগ নেতাদের বিভিন্ন মন্তব্যের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ১০ হাজার কোটি টাকার প্রকল্প ৩০ হাজার কোটি টাকাতে নিয়ে ওখান থেকে চুরি করেছে। সুতরাং এসব কথা তাদের মুখে শোভা পায় না।’

আজ বুধবার বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব মন্তব্য করেন।

একই সাথে ‘পদ্মা সেতুর ওপর দিয়ে বিএনপি নেতারা যাতায়াত করতে গেলে তাদের ক্ষমা চেয়ে যাতায়াত করতে হবে’―আওয়ামী লীগের নেতা-মন্ত্রীদের এ রকম বক্তব্যের প্রতিক্রিয়ার ব্যাপারে তিনি বলেন, এই বক্তব্যকে আমরা প্রত্যাখ্যান করি। এসব অপ্রকৃতিস্থ লোকদের মতো কথা।

এ সময় মির্জা ফখরুল বলেন, পদ্মা সেতু দিয়ে যাতায়াতে সরকার টোল বেশি নির্ধারণ করেছেন। এতে করে যারা যাতায়াত করবেন তাদের আগে যে ব্যয় হতো তার থেকে অনেক বেশি ব্যয় হবে। যেমন অন্যান্য যে সেতু আছে, যমুনা সেতুতে পারাপারে যে টোল নেওয়া হয় তার চেয়ে অনেক বেশি আনুপাতিক হারে পদ্মা সেতুতে বেশি, অল মোস্ট ডাবল।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • জাতীয় এর আরও খবর