• ঢাকা
  • মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ মে, ২০২২
সর্বশেষ আপডেট : ১৫ মে, ২০২২

কচুয়ায় আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ১৪জনের প্রচারণা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

বিশেষ প্রতিনিধি:

২০১৩ সালের ২৬ জানুয়ারি সর্বশেষ কচুয়া শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয় কচুয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। ৩ বছর মেয়াদের কমিটির বয়স এখন ৯বছর। বাংলাদেশ বৃহত্তম রাজনৈতিক দল কচুয়া উপজেলা শাখা আওয়ামী লীগের দীর্ঘদিন পেরিয়ে গেলেও নতুন সম্মেলন না হওয়ায় অনেকটা ঢিলেঢালা ও নামকাস্থতে চলছে এ দলটির সাংগঠনিক কার্যক্রম।

জানা যায়, গত ৩ মার্চ ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে চাঁদপুর জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে নতুন কমিটি গঠন ও দলকে শক্তিশালী করনের লক্ষে চট্টগ্রাম সাংগঠনিক টিমের বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ওই সভার পর থেকে কচুয়া উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে সভাপতি ও সাধারন সম্পাদক পদে একাধিক প্রার্থীর পদচারনা ও প্রচারনায় জমজমাট হয়ে উঠে কচুয়া।

বিশেষ করে সভাপতি ও সম্পাদক পদে প্রার্থীতার কথা জানান দিয়ে প্রার্থীরা নিজেইও তাদের কর্মী সমর্থকরা বিভিন্ন স্থানে প্রচার প্রচারণায় চালিয়ে যাচ্ছেন।

কচুয়া উপজেলা আওয়ামী লীগের সম্ভাব্য সভাপতি পদে যাদের নামের গুঞ্জন শোনা যাচ্ছে, এরা হচ্ছেন, বর্তমান সভাপতি আলহাজ¦ মো. আইয়ুব আলী পাটওয়ারী,উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির,সহ-সভাপতি কামরুন্নাহার ভূঁইয়া,লায়ন এমএম ফজলে কাদের মুকুল,পৌর আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূঁইয়া,আওয়ামী লীগ নেতা আলহাজ¦ ফয়েজ আহমেদ স্বপন,মো. ইসহাক সিকদার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হুমায়ুন কবির মিয়াজী। সাধারন সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থীরা হচ্ছেন, উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারন সম্পাদক মো. সোহরাব হোসেন চৌধুরী সোহাগ,উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক অ্যাড. হেলাল উদ্দিন,পৌর মেয়র নাজমুল আলম স্বপন,সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম লালু,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম,বাংলাদেশ আওয়ামী লীগ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য ইমাম মেহেদী মজুমদার প্রমুখ।

কচুয়া উপজেলা আওয়াম লীগের এক শীর্ষ নেতা জানান, কচুয়ার সাংসদ ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বর্তমানে আমেরিকায় অবস্থান করছেন। এই মাসের শেষের দিকে তিনি কচুয়ায় ফেরার কথা রয়েছে। তিনি আসলেই হয়তোবা কচুয়া উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠনের উদ্যোগ নেয়া হবে। তবে সবমিলিয়ে কে হচ্ছেন কচুয়া উপজেলা আওয়ামী লীগের পরবর্তী সভাপতি ও সাধারন সম্পাদক এদিকে তাকিয়ে আছে কচুয়া উপজেলাবাসী।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • কচুয়া এর আরও খবর