• ঢাকা
  • বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৯ এপ্রিল, ২০২২
সর্বশেষ আপডেট : ৯ এপ্রিল, ২০২২

শিক্ষক হৃদয় মণ্ডলের ঘটনায় শিক্ষামন্ত্রীর দুঃখ প্রকাশ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মুন্সীগঞ্জ সদর উপজেলার বিনোদপুর রাম কুমার উচ্চবিদ্যালয়ে বিজ্ঞান ও গণিতের শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলের সঙ্গে যা হয়েছে তা দুঃখজনক বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক অনুষ্ঠানের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী দুঃখ প্রকাশ করে এমন অবস্থার নিরসনে যা করণীয় তা করা হবে বলে আশ্বাস দিয়েছেন। শিক্ষামন্ত্রী বলেন, ‘কোনোভাবেই যেন কেউ হয়রানির শিকার না হয়।’

গত ২০ মার্চ শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল দশম শ্রেণিতে বিজ্ঞান পড়ানোর সময় প্রসঙ্গক্রমে শিক্ষার্থীর প্রশ্নে ধর্ম নিয়ে কথা বলেন। ওই সময় কয়েকজন শিক্ষার্থী তার কথাগুলো রেকর্ড করে। পরে ধর্ম নিয়ে ‘আপত্তিকর’ কথা বলার অভিযোগ তুলে এলাকায় শিক্ষক হৃদয় মণ্ডলের বিক্ষোভ শুরু করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে শিক্ষক হৃদয় মণ্ডলকে মুন্সীগঞ্জ সদর থানা পুলিশ তাদের নিরাপত্তা হেফাজতে নেয়।

২২ মার্চ হৃদয় চন্দ্র মণ্ডলের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনে বিদ্যালয়ের অফিস সহকারী (ইলেক্ট্রশিয়ান) মো. আসাদ বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন। ২৩ মার্চ হৃদয় মণ্ডলকে এই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করলে তাকে জেলহাজতে পাঠিয়ে দেন বিচারক।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!