• ঢাকা
  • সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ২০ মার্চ, ২০২২

মতলব উত্তরে টিসিবি’র পণ্য বিক্রি শুরু

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মনিরুল ইসলাম মনির
আসন্ন রমজান মাস উপলে মতলব উত্তর উপজেলায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য বিক্রি শুরু হয়েছে। মতলব উত্তর উপজেলার ১৪টি ইউনিয়নে ১৫ হাজার ৭৮৮টি পরিবারে পাবে এই সুবিধা।

রোববার (২০ মার্চ) সকাল সাড়ে ১০ টার দিকে মতলব উত্তর উপজেলার ইসলামাবাদ ও মোহনপুর ইউনিয়নে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। ইসলামাবাদ ইউনিয়নে আনুষ্ঠানিক ভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান। এ সময় মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহাজাহান কামাল, ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান শাখাওয়াত হোসেন সরকার মুকুল, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা তারিক মাহমুদ’সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

টিসিবির পণ্য দোকানে বিক্রি করা ঠেকাতে সরকারের বিশেষ নির্দেশনায় ফ্যামেলি কার্ড ব্যবস্থা চালু করা হয়। এই স্পেশাল কার্ড দিয়ে উপযুক্ত গ্রহীতারা ন্যায্যমূল্যে জিনিস কিনতে পারবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্বাবধানে স্থানীয় সরকার বিভাগের প্রতিনিধি ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড মেম্বাররা ফ্যামিলি কার্ড এর জন্য উপযুক্ত মানুষের তালিকা তৈরি করেছেন। মনিটরিংয়ে ছিলেন ট্যাগ অফিসাররা।

মতলব উত্তর উপজেলা নিবার্হী কর্মকর্তা গাজী শরিফুল হাসান জানান, উপজেলার ১৫ হাজার ৭৮৮ পরিবার টিসিবি’র পণ্য পাবেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ আওরঙ্গজেব জানান, টিসিবি’র ট্রাক থেকে প্রতিজন ১১০ টাকা প্রতি লিটার দামে ২ লিটার সয়াবিন তেল, ৫৫ টাকা প্রতি কেজি দামে ২ কেজি চিনি ও ৬৫ টাকা প্রতি কেজি দামে ২ কেজি মসুরের ডাল কিনতে পারবেন।

ইউএনও গাজী শরিফুল হাসান জানান, টিসিবি’র পণ্য বিক্রয়ের েেত্র স্বচ্ছতা নিশ্চিত করতে প্রতিটি ইউনিয়নে থাকবে মনিটরিং টিম। পাশাপাশি বাণিজ্য মন্ত্রণালয়ে ও উপজেলা প্রশাসনের পে পৃথক মনিটরিং টিম মাঠে থাকবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!