• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ১৩ মার্চ, ২০২২

মতলব উত্তরে ইসলামী সূফী সম্মেলন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মতলব উত্তর প্রতিনিধি:
মতলব উত্তর উপজেলার ছেংগারচর গ্রামে মহাপবিত্র ইসলামী সূফী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ মার্চ) রাতে ছেংগারচর সরকার বাড়ীতে শাহান শাহে তরিকত হযরত খাজাবাবা এনায়েতপুরী (র.) পূত্র পাক ভারত উপমহাদেশের প্রখ্যাত অলি খাজাবাবা শাহ শম্ভুগঞ্জী (র.) সুযোগ্য পুত্ররত্ন খাছ খেলাফত প্রাপ্ত হযরত খাজা ইউনছিয়া পাক দরবার শরীফের প্রতিষ্ঠাতা আল্লামা শাহ সূফী আলহাজ্ব ইঞ্জিনিয়ার খাজা মুহাম্মদ আবদুর রব খসরু নকশেবন্দী মুজাদ্দেদী জামালপুরীর আগমন উপলক্ষে মহাপবিত্র ইসলামী সূফী সম্মেলন অনুষ্ঠিত হয়।

ওয়াজ করেন মাওলানা মিজানুর রহমান, মাওলানা মুফতি আবদুস সাত্তার আল মুজাদ্দেদী, মাওলানা মুফতি আবুল হাশেম আল মুজাদ্দেদী।

এ সময় উপস্থিত ছিলেন, সমাজসেবক আলাউদ্দিন প্রধান, ছেংগারচর পৌরসভার কাউন্সিলর বোরহান উদ্দিন প্রধান, ইঞ্জি. মাহবুবে রাব্বানী, মাহবুল হোসেন, রফিকুল ইসলাম প্রমুখ।

আল্লামা শাহ সূফী আলহাজ্ব ইঞ্জিনিয়ার খাজা মুহাম্মদ আবদুর রব খসরু নকশেবন্দী মুজাদ্দেদী জামালপুরী বলেন, হজরত রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের পরিবারকে ভালোবাসার জন্য আল্লাহ তায়ালার প থেকে নির্দেশ রয়েছে। রাসূলের পরিবারের প্রতি প্রেম হলো- আল্লাহর প্রতি প্রেম। এই প্রেম মনে-প্রাণে লালন করার নাম ইবাদত।

সম্মেলনে তিনি আরও বলেন, কোনো ধর্মের প্রতি হিংসা-বিদ্বেষ, জঙ্গিবাদ ও ফেতনা-ফাসাদ সৃষ্টি করা হলো- অধর্মের কাজ। আল্লাহর রাসূল আমাদেরকে সেই শিা দেননি। আমাদের কাজ হলো শান্তির। কারবালার প্রান্তর আমাদের সেই শিা দিয়েছেন। তাই আমরা দিনটি প্রতি বছরই স্মরণ করি।

মহা পবিত্র ইসলামী সূফী সম্মেলনে ভক্ত, আশেকান, মুরিদানরা অংশগ্রহণ করেন। মহাপবিত্র ইসলামী সূফী সম্মেলন দেশ ও জাতির শান্তি ও সমৃদ্ধি কামনায় মুনাজাত করা হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • মতলব উত্তর এর আরও খবর
error: Content is protected !!