• ঢাকা
  • শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১১ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ১১ মার্চ, ২০২২

বঙ্গবন্ধুর নিষিদ্ধ করা মদের আইন পাশ করতে দেয়া হবে না: মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি॥

যুবসমাজের উন্নয়ন ও ইনসাফপূর্ন সমাজ বিনির্মানে ইসলামই কার্যকর পন্থা এ স্লোগানকে সমানে রেখে চাঁদপুরে জেলা ইসলামী যুব আন্দোলনের তৃনমূল প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ মার্চ) বেলা ১১ টায় শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এই সম্মেলনের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন শায়েখে চরমোনাই ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

তিনি বক্তব্যে বলেন, মদের আইন পাশ করতে আওয়ামী লীগ পায়তারা করছে। যদি বয়স ২১ হয় তাহলে মদপানের অনুমোদন পাবে। যেখানে ১০০ জনের বেশি মদ পানের লোক থাকবে সেখানে দোকানের অনুমোদন দেবে। বঙ্গবন্ধু ১৯৭২ সালে মদ নিষিদ্ধ করেছেন। মদের নিষিদ্ধ সেই আইন আওয়ামী লীগ সরকার অনুমোদন দিবে তা মেনে নেয়া যায় না। মদের আইন পাশ করতে দেয়া হবে না।

তিনি আরো বলেন, দেশে উন্নয়ন আর উন্নয়ন। চালের দাম, তেলের দাম ও ডালের দামের উন্নয়ন হয়েছে। আর পেটুকরা লুটপাট করছে এবং টাকা বিদেশ পাচার করে দিচ্ছে। সয়াবিন তেলের দাম ২শ টাকা করেছে।

ফয়জুল করীম বলেন, আওয়ামী লীগ বলেছিলো দশ টাকা কেজি চাল খাওয়াবে। সরকার দ্রব্যমূল্যে নিয়ন্ত্রন না করতে পারে তাহলে জনগণ সরকারকে নিয়ন্ত্রন করবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রন করতে না পারলে সরকারকে গদি থেকে টেনেহিচরে নামানো হবে।

জেলা ইসলামী যুব আন্দোলনের সভাপতি মাওলানা হেলাল আহমাদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক নেছার উদ্দিনের সঞ্চলনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি মানসুর আহমাদ সাকী।

আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুব আন্দোলনের আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ হাসিবুল ইসলাম, জেলা ইসলামী আন্দোলনের সভাপতি শেখ মোঃ জয়নাল আবেদীন, সহ-সভাপতি মাওলানা মাকসুদুর রহমান, সেক্রেটারী ইয়াছিন রাসেদ সানি, জেলা ইসলামী শ্রমিক আন্দোলনের সভাপতি পীরজাদা মাওলানা আফসার উদ্দিন, জেলা ইসলামী যুব আন্দোলনের সাধারণ সম্পাদক এইচ এস নিজাম উদ্দিন, জেলা ইসলামী ছাত্র আন্দোলনের সভাপতি মুহা. সেলিম হোসাইন, সহ-সভাপতি একে মোখতার হোসাইন, শিা ও সাংস্কৃতিক সম্পাদক হাফেজ মাওলানা মনিরুজ্জামান প্রমুখ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!