• ঢাকা
  • শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ১ মার্চ, ২০২২

চাঁদপুরে ট্যাংক লরি চাপায় নিহত পান দোকানী ।। দেড় লাখ টাকায় সমঝোতা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি॥

চাঁদপুরে তৈলবাহী ট্যাংক লরির চাপায় নিহত পান দোকানীর জীবনের মূল্য ১লাখ ৫০ হাজার টাকা নির্ধারন করা হলেও তার পরিবার পেল ১লাখ ১০ হাজার টাকা মাত্র। এ নিয়ে চাঁদপুরে ব্যাপক উত্তেজনা ও জল্পনা-কল্পনা চলছে। খবর নিয়ে জানা যায়, চাঁদপুর শহরের স্ট্র্যান্ড রোড এলাকায় মেঘনা ডিপোর তেলবাহী লরির চাপায় সড়কে পৃষ্ঠ হয়ে এক পান দোকানী শীতল চক্রবর্তী (৬৫)এর মর্মান্তিক মৃত্যু হয়।

সে ঘটনায় এলাকাবাসী ট্যাংক লরিটি জব্দ ও চালককে আটক করে। পরে চাঁদপুর মডেল থানায় গতকাল সোমবার রাত ১২টায় নিহতের স্বজন,এলাকাবাসী ও প্রশাসনের কর্মকর্তারা এক আলোচনার ভিত্তিতে ব্যাপক আলোচনার পর সিদ্বান্তে উপনীত হয়ে নিহত শীতল চক্রবর্তীর জীবনের মূল্য নির্ধারন করে লরির মালিক মোস্তফা মিয়াকে ১লাখ ৫০হাজার টাকা জরিমানা দেওয়ার জন্য সিদ্বান্ত দেন। সে মতে আজ মঙ্গলবার সকালে নিহত শীতল চক্রবর্তীর লাশ স্নাতন ধর্মের রীতি অনুযায়ী চাঁদপুর শহরের ইচলী মহাশ্বশানে তার শেষ অন্তস্টিক্রিয়া সম্পন্ন করা হয়।

এদিকে আজ মঙ্গলবার দুপুরের পর শীতল চক্রবর্তীর পরিবারকে ১লাখ ৫০ হাজারের পরিবর্তে মাত্র ১লাখ ১০ হাজার টাকা হাতে দিয়ে চাপিয়ে দেন,প্রশাসনের কর্মকর্তাসহ এলাকার গন্যমান্য জগন্য ব্যাক্তিরা। যা’নিয়ে পরবর্তীতে নিহতের পরিবারের,প্রশাসেন মাঝে ও এলাকাবাসীর মধ্যে ব্যাপক উত্তেজনা ও ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়। বাকী ৪০হাজার টাকা শালিশরা ভাগভাটয়ারা করে নিয়েছে বলেএকটি সূত্রে জানা গেছে।

গতকাল(২৮ ফেব্রুয়ারী) সোমবার শেষ বিকেলেস্ট্র্যান্ড রোডস্থ কাজী ট্রেডার্স সংলগ্ন স্থানে এই দূর্ঘটনাটি ঘটেছিল।

দুর্ঘটনায় নিহত ব্যক্তির নাম শীতল চক্রবর্তী (৬৫)। তার পিতার নাম নগেন্দ্র চক্রবর্তী। তিনি শহরের পালবাজার সংলগ্ন পূবালী ব্যাংকের সামনে পানের দোকানদারী করতেন। খবর পেয়ে চাঁদপুর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে এসে লাশটি উদ্ধার করে তেলবাহী লরিটি আটক করেন।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, সোমবার শেষ বিকেলে শীতল চক্রবর্তী স্ট্র্যান্ড রোড দিয়ে হেঁটে যাওয়ার সময় হঠাৎ পিছন থেকে আসা দ্রুতগামী মেঘনা ডিপোর তেলবাহী লরি তার গায়ের উপরে উঠিয়ে দেয়। এতে ঘটনাস্থলেই ওই পথচারীর মুখমন্ডল লরির চাকার নিচে পৃষ্ট হয় এবং পেটের নাড়িভুড়ি বেরিয়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। ঘটনার পরপরই স্থানীয় জনতা লরিটি ঘটনাস্থলেই আটকে রাখেন।

এ বিষয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ জানান, মর্মান্তিক সড়ক দূর্ঘটনার খবর পেয়ে সাথে সাথে থানা থেকে পুলিশ ফোর্স পাঠিয়েছি। মেঘনা ডিপোর লরির চাপায় পথচারী নিহত হয়েছেন। পরে নিহতের স্বজনও এলাকাবাসী একমত হয়ে তার পরিবারকে আর্থিক সহায়তা করায় তারা মামলা না করায়, এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়নি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!