• ঢাকা
  • বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০২২

নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করা বিএনপির অভ্যাসগত ব্যপার: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

বিশেষ প্রতিনিধি॥

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছে, গত কয়েকমাসে নির্বাচন পক্রিয়াকে সক্রিয়, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করবার জন্য যতগুলো প্রদক্ষেপ গ্রহণ করা হয়েছে, তার প্রত্যেকটি প্রদক্ষেপ গ্রহণ করেছে শেখ হাসিনা সরকার। এগুলো আমাদের দীর্ঘদিনের দাবী। বিএনপি-জামাত যখন ক্ষমতায় ছিল, তারা এসব কাজগুলোত করেইনি বরং এখন নানা ধরণের কথা বলছে। তারা তখন নির্বাচনের নামে যে প্রহসন করেছে, তার কথা নাই বললাম। আজকে তারা যেসব কথা বলছে এটি সব সময়ই তাদের অভ্যাসগত ব্যাপার। অর্থাৎ নির্বাচন পক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করা। বিএনপির কাছে ওই নির্বাচনই গ্রহনযোগ্য যাতে তাকে জয়ী ঘোষণা করা হয়। এটাত গণতন্ত্র হতে পারে না।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে শহরের ষোলঘর চাঁদপুর টেকনিক্যাল স্কুল এ- কলেজের পঞ্চমতলা ভিতবিশিষ্ট একাডেমিক ভবন কাম ওয়ার্কশপের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি বলেন, আজকে যা কিছু হচ্ছে সারা জাতির সামনে হচ্ছে। একটি চার্জ কমিটি গঠন করা হয়েছে। সকল রাজনৈতিক দল ও সমাজের বিশিষ্ট ব্যাক্তিদের মতামতের ভিত্তিতে সরকার একটি নির্বাচন কমিশন গঠন করতে যাচ্ছে। বিএনপি সত্যিকারে রাজনৈদিক দল হলে উচিৎছিল এই প্রক্রিয়াতে সম্পৃক্ত হয়ে সেখানে অংশগ্রহন করা। আবার তারা বলছেন, তারা কোন নাম দিচ্ছেন না, কিন্তু এই বিশিষ্ট ব্যাক্তিদের তালিকায় এমনও মানুষ আছে যারা দলটির উপদেষ্টা কিংবা নানানভাবে জড়িত। তাহলে তারা যে নামগুলো দিচ্ছেন সেগুলো কি বিএনপির নাম নয়! বিএনপি সবকিছু নিয়ে সব সময় একটি লুকোচুরি, ধোয়াসা তৈরী করা এবং গোলাপানিত মাছ শিকার করবার অপচেস্টা চালায়। এটি জাতি এখন বুঝে এবং জানে।

মন্ত্রী বলেন, আমি বিশ্বাস করি জাতি এখন আর রাজনীতির নামে অপরাজনীতি চায় না। গণতন্ত্র যেভাবে এগিয়ে চলছে, মানুষের অধিকার প্রতিষ্ঠিত হচ্ছে, জীবন যাত্রার মান উন্নয়ন হচ্ছে, দেশ এগিয়ে যাচ্ছে, দেশের মর্যাদা বিশে^ প্রতিষ্ঠিত হচ্ছে, মানুষ চায় তা অব্যাহত থাকুক। আর এসব জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই সম্ভব।

দীপু মনি বলেন, জনগণ যতদিন তাকে চায়, আল্লাহ তায়ালা যতদিন শেখ হাসিনাকে ক্ষমতায় রাখবেন, সক্ষমতা দিয়ে রাখবেন তিনি এই জাতিকে নেতৃত্ব দেবার, ততদিন এই জাতি এগিয়ে যাবে। এই নীতির ধারা অব্যশই অব্যাহত থাকবে এবং বাংলাদেশ এগিয়ে যাবে। কেউ এই অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারবে না এটা আমাদের দৃঢ় বিশ্বাস।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ, জনপ্রতিনিধসহ আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!