• ঢাকা
  • রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০২২

কচুয়ায় শিক্ষার্থীদের করোনার ২য় ডোজ টিকাদানে নেই স্বাস্থ্যবিধির বালাই

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
কচুয়ায় শিক্ষার্থীদের করোনার ২য় ডোজ টিকাদানে নেই স্বাস্থ্যবিধির বালাই
প্রতিনিধির পাঠানো ছবি।

সাইফুল ইসলাম সুমন, কচুয়া:

চাঁদপুরের কচুয়ায় শিক্ষার্থীদের মাঝে করোনার দ্বিতীয় ডোজ টিকা প্রদান করা হচ্ছে। টিকাদানে নেই স্বাস্থ্যবিধির বালাই। মঙ্গলবার কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজে ২য় দিনের মত উপজেলার ৪৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫ হাজার ৮ শ শিক্ষার্থীদের মাঝে এসব টিকা প্রদান করা হয়।  সোমবার থেকে ১২ হতে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড- ১৯ এর ২য় ডোজ ফাইজার ভ্যাকসিন টিকা দেওয়ার কার্যক্রম শুরু করা হয়।

এদিকে সকাল থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা টিকা দিতে এসে ভোগান্তির স্বীকার হচ্ছেন। স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে লাইনে দাড়িয়ে টিকা দেয়া হচ্ছে। এতে স্বাস্থ্য ঝুকিতে রয়েছে শিক্ষার্থীরা।
আগামি ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত কচুয়ায় সর্বমোট ৪০ হাজার ৮শ ৬৯ জন শিক্ষার্থীকে টিকা প্রদানের কার্যক্রম প্রদান করা হবে।

শিক্ষার্থীরা জানান, সকাল থেকে তারা টিকা দিতে এসেছে কিন্তু তাদের অনেক সময় লাইনে দাড় করিয়ে রাখা হয়েছে। কিন্তু টিকা পেতে ততারা ভোগান্তির স্বীকার হচ্ছেন। এদিকে সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। কখন যে টিকা পাবে তা নিয়ে শংঙ্কায় রয়েছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আলী আশ্রাফ খান বলেন, উপজেলার সবগুলো স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে টিকা দেওয়া হচ্ছে। স্বাস্থ্য বিধি না মানলেও নিয়ম মেনে টিকা দেয়া হচ্ছে তাদের। তিনি আরো বলেন, স্কুল কলেজের এসব শিক্ষার্থীদেরকে ‘ফাইজারের’ টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে। ম্যানুয়ালী টিকাদান কার্ড পূরন করে এইচএসসি পরীক্ষার নিবন্ধন কার্ড, জন্মসনদ ও মোবাইল ফোনের নম্বর টিকাদান কেন্দ্রে জমা দিয়ে টিকা গ্রহন করছেন শিক্ষার্থীরা।

করোনা ভাইরাসের এই টিকার আওতায় উপজেলার ৪৬টি শিক্ষা প্রতিষ্ঠান আছে। ধাপে ধাপে দ্বিতীয় ডোজ টিকা প্রদান করা হচ্ছে। মঙ্গলবার ৫ হাজার ৮শ ৬৬ জনকে ফাইজার টিকা দেয়া হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • কচুয়া এর আরও খবর