• ঢাকা
  • রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৩ জানুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ২৩ জানুয়ারি, ২০২২

প্রশ্ন ফাঁসে জড়িত সেই আওয়ামী লীগ নেত্রীকে অব্যাহতি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
প্রশ্ন ফাঁসে জড়িত সেই আওয়ামী লীগ নেত্রীকে অব্যাহতি
আওয়ামী লীগ নেত্রী রুপা

দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকায় মাহবুবা নাসরীন রুপাকে বগুড়া জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়ার হয়েছে। এর আগে প্রশ্নফাঁস চক্রে জড়িত থাকার অভিযোগে ঢাকায় গ্রেপ্তার হন তিনি।

রোববার (২৩ জানুয়ারি) বগুড়া জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আল রাজি জুয়েল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে দলের এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

তিনি জানান, গণমাধ্যমে প্রচারিত ও প্রকাশিত সংবাদে ঢাকায় সরকারি নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও জালিয়াতি চক্রের সাথে বগুড়া জেলা আওয়ামী লীগের সদস্য মাহবুবা নাসরীন রুপার বিরুদ্ধে অভিযোগ অত্যন্ত দুঃখজনক ও নিন্দনীয়। তার এমন কর্মকাণ্ডে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। তাই তাকে দল থেকে অব্যাহতি দেয়া হলো।

জানা যায়, শুক্রবার রাতে রাজধানীর মিরপুর, তেজগাঁও শিল্পাঞ্চল ও কাকরাইল এলাকা থেকে ১০ জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ছয়টি ইয়ার ডিভাইস, মাস্টার কার্ড, মোবাইল সিম, ব্যাংকের চেক পাঁচটি, নন জুডিশিয়াল স্ট্যাম্প সাতটি, স্মার্টফোন ১০টি, বাটন মোবাইল ছয়টি, প্রবেশপত্র ১৮টি ও চলমান পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্নপত্র তিন সেট উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত ১০ জনের মধ্যে ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সদস্য ও দুঁপচাচিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরীন রুপা। শনিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রধান) এ কে এম হাফিজ আক্তার এ তথ্য জানান।

সরকারি নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও উত্তর সরবরবাহের অভিযোগে বগুড়া জেলা আওয়ামী লীগের সদস্য এবং দুপচাঁচিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরীন রুপাকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

মহাহিসাব নিয়ন্ত্রকের কার্যালযে়র (সিজিএ) বরখাস্ত কর্মকর্তা মাহমুদুল হাসান আজাদ ও বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরীন রুপার যোগসাজশে একটি চক্র দীর্ঘদিন ধরেই বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস করে আসছিলো।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • জাতীয় এর আরও খবর