• ঢাকা
  • রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৩ জানুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ২৩ জানুয়ারি, ২০২২

মাস্ক না পরে সড়কে বের হলেই গুনতে হবে জরিমানা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
মাস্ক না পরে সড়কে বের হলেই গুনতে হবে জরিমানা
প্রতিনিধির পাঠানো ছবি।

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে মাস্ক না পরে সড়কে বের হলেই গুনতে হবে জরিমানা। শনিবার (২২ জানুয়ারি) বিকেলে চাঁদপুর শহরের গুরুত্বপূর্ণ সড়কে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

এসময় অর্ধশতাধিক মামলায় পথচারী ও বিভিন্ন যানবাহনের আরোহীদের ৫ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়। সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারি বিধিনিষেধ আরোপ করার পর চাঁদপুর শহরসহ বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।

মাস্কবিহীন সড়কে নামা পথচারীদের কোন অজুহাত মানছে না ভ্রাম্যমান আদালত। মুখে মাস্ক না থাকলেই করা হচ্ছে জরিমানা। শুধু তাই নয়, থুতনিতে কিংবা পকেটেও মাস্ক থাকলে করা হচ্ছে জরিমানা ও সতর্ক। অজুহাত দেখালেই দ্বিগুণ জরিমানা করা হচ্ছে।

শনিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের ওয়ারলেস বাজার ও বাবুরহাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. হেলাল উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, জরিমানা করাটা আমাদের মূল উদ্দেশ্য নয়, আমাদের প্রধান কাজ হচ্ছে জনসাধারণকে সচেতন করা। অহেতুক যারা মাস্ক পড়ছে না কিবাং বিধিনিষেধের তোয়াক্কা করছে না, তাদেরকে মোবাইল কোর্টের আওতায় এনে জরিমানা করা হচ্ছে। কোন প্রকার অজুহাত গ্রহনযোগ্য হবে না।

হেলাল উদ্দিন চৌধুরী আরও বলেন, আমরা বাস, সিএনজি, অটোরিকশা ও মোটরসাইকেলের উপর অভিযানের পাশাপাশি সচেতনতা করার লক্ষে প্রচার প্রচারণা চালাচ্ছি। যাতে সবাই মাস্ক পরিধান করে এবং স্বাস্থবিধি মেনে চলে। প্রতিদিন শহরের বিভিন্ন সড়কে আমাদের মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর