• ঢাকা
  • সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১০ জানুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ১০ জানুয়ারি, ২০২২

“শিক্ষার্থীদের টিকা নিতে নিবন্ধন লাগবে না”

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেওয়ার ক্ষেত্রে আর নিবন্ধন লাগবে না। ১২ বছরের ঊর্ধ্বে যেকোনো শিক্ষার্থী আইডি কার্ড নিয়ে কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার (১০ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থী আইডি কার্ড নিয়ে করোনার টিকা কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবে। কারো আইডি কার্ড না থাকলে সেক্ষেত্রে রেজিস্ট্রেশন কার্ড অথবা ভর্তি ফরম দেখালে টিকা দেওয়া হবে। ১২ বছরের বেশি বয়সী যেকোনো শিক্ষার্থী টিকা কেন্দ্রে গেলে টিকা পাবে।

এছাড়া আপাতত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না বলেও জানান তিনি। ডা. দীপু মনি বলেন, যেভাবে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো চলছিল; সেভাবেই চলবে। ১২ জানুয়ারির মধ্যে যারা এক ডোজ টিকা দেবে তারা ক্লাসে আসবে, বাকিরা অনলাইনে ক্লাস করবে আর অ্যাসাইনমেন্ট জমা দেবে। সবার অন্তত এক ডোজ টিকা নেওয়া হলে তারপর থেকে তারা সশরীরে ক্লাস করতে পারবে।

তিনি বলেন, যখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছিলাম তার থেকে আমরা এখন ভালো অবস্থায় আছি। তখন কোনো টিকা ছিল না, এখন প্রায় সবাই টিকার আওতায় চলে এসেছে। এখন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে না। স্বাস্থ্যবিধি মানার বিষয়টি জোরদার করা হবে। সীমিত পরিসরেই শিক্ষাপ্রতিষ্ঠান চলবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন