• ঢাকা
  • শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২৫ ডিসেম্বর, ২০২১

রোববার চতুর্থ ধাপের ইউপি নির্বাচন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

রাত পোহালেই চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের ভোটযুদ্ধ। রোববার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হবে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী টহল শুরু করেছে। এ ছাড়া বিচারিক ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও মাঠে রয়েছেন। নির্বাচনী এলাকায় সব ধরনের যান চলাচলেও নিষেধাজ্ঞা কার্যকর করা হয়েছে। বন্ধ হয়ে গেছে এলাকায় সব ধরনের প্রচার।

কমিশনের পক্ষ থেকে নির্বাচন সুষ্ঠু করার কথা বলা হলেও এ দফায় আওয়ামী লীগ ও তাদের বিদ্রোহী প্রার্থী সমর্থকদের মধ্যে নির্বাচনে সহিংসতার আশঙ্কা রয়েছে। নির্বাচনী প্রচারের শুরু থেকে শেষ পর্যন্ত এ দুই গ্রম্নপের মধ্যেই মূলত সহিংসতার ঘটনা ঘটেছে

নির্বাচনে আওয়ামী লীগ ও অন্যান্য দলের পাশাপাশি লড়ছেন স্বতন্ত্র প্রার্থীরাও। এলাকার উন্নয়ন ও জনগণের স্বার্থে কাজ করবে এমন প্রার্থীকে নির্বাচন করা হবে বলে জানান সাধারণ ভোটাররা।

এদিকে, অবাধ সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে কাজ করছে নির্বাচন কমিশন। চতুর্থ ধাপে চেয়ারম্যান পদে ৪ হাজার ৯১৮ জন, সাধারণ সদস্য পদে ৩১ হাজার ৭০৪ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯ হাজার ৮৫০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই হিসাবে প্রতি ইউপিতে চেয়ারম্যান পদে গড়ে ৫ জনের বেশি করে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইসির জনসংযোগ পরিচালক জানান, নির্বাচনের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কেন্দ্রগুলোতে মোতায়েন থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়া নির্বাচনে যেন কোন অনকাঙ্খিত ঘটনা না ঘটাতে পারে সেজন্য মোতায়েন থাকবে র‌্যাব, কোস্টগার্ড ও বিজিবির সদস্যরা।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • রাজনীতি এর আরও খবর
error: Content is protected !!