• ঢাকা
  • শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ১৭ ডিসেম্বর, ২০২১

স্বাধীনতার ৫০ বছরে এসেও শোষণ ও বৈষম্যহীন দেশ পায়নি মানুষ: জিএম কাদের

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ছবি: সংগৃহীত

জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, কানাডার শোষণের টাকায় বেগমপাড়া তৈরি হচ্ছে। তিনি বলেন, আওয়ামী লীগ ও বিএনপি বার বার রাষ্ট্র ক্ষমতায় গিয়ে দুর্নীতি, স্বজনপ্রীতি ও দলীয়করণ করেছে। এতে সামাজিক ন্যায় বিচার আর নেই। পশ্চিম পাকিস্তানিরা আমাদের শোষণ করতো এখন আমরা শোষিত হচ্ছি দেশের মানুষের কাছে। আজ বুধবার (১৫ ডিসেম্বর) জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে এক যোগদান অনুষ্ঠা‌নে জিএম কাদেরএসব কথা ব‌লেন।

তিনি কাদের বলেন, স্বাধীনতার ৫০ বছরে এসেও শোষণ ও বৈষম্যহীন দেশ পায়নি মানুষ। পাকিস্তানিরা আমাদের শোষণ করতো, এখন আমরা শোষিত হচ্ছি দেশের মানুষের কাছে। প্রতিবছর বিলিয়ন বিলিয়ন ডলার বিদেশে পাচার হচ্ছে। কানাডার বেগমপাড়া তৈরি হচ্ছে শোষণের টাকায়। তিনি বলেন, স্বাধীনতার মূলচেতনা ছিলো শোষণ ও বৈষম্যহীন সমাজ গঠন। অথচ আওয়ামী লীগ ও বিএনপি বারবার রাষ্ট্র ক্ষমতায় গিয়ে স্বাধীনতার মূলচেতনা থেকে দেশকে দূরে সরিয়ে দিয়েছে। সংবিধানের মূল ৪টি নীতির তিনটি থেকেই সরে গেছে দেশ।

জিএম কাদের বলেন, আওয়ামী লীগ ও বিএনপি বার বার রাষ্ট্র ক্ষমতায় গিয়ে স্বাধীনতার মূল চেতনা থেকে দেশকে দূরে সরিয়ে দিয়েছে। দুর্নীতি, দলীয়করণ আর স্বজনপ্রীতির কারণে দেশের মানুষ আওয়ামী লীগ ও বিএনপির ওপর বীতশ্রদ্ধ। তাই দেশের মানুষ আগামী দিনে জাতীয় পার্টিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়। দেশের মানুষ বিশ্বাস করে বিএনপি ও আওয়ামী লীগের চেয়ে জাতীয় পার্টি বেশি সুশাসন দিতে পারবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • রাজনীতি এর আরও খবর
error: Content is protected !!