• ঢাকা
  • সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ১৫ ডিসেম্বর, ২০২১

শাহরাস্তিতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোঃ জামাল হোসেনঃ

“পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্যসেবা গ্রহণ করি; বাল্যবিয়ে এবং অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ রোধ করি” এই প্রতিপাদ্যকে সামনেরেখে চাঁদপুরের শাহরাস্তিতে আগামী ১৮ থেকে ২৩ ডিসেম্বর ২০২১, পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ জহিরুল ইসলামের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাছরিন জাহান চৌধুরী শেফালী। এসময় বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাসির উদ্দিন, মেডিকেল অফিসার ডাঃ আকলিমা আক্তার পিয়া।

পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য বিষয়ে সেবা গ্রহণে উদ্বুদ্ধ করতে এই সপ্তাহ পালন করা হয়।

বিশেষ করে পরিবার পরিকল্পনা সেবা গ্রহণে সকলকে উদ্বুদ্ধ করা, মানসম্মত পরিবার পরিকল্পনা মাও শিশু স্বাস্থ্য সেবা প্রদান করা, এএনসি, পিএনসি এবং প্রাতিষ্ঠানিক ডেলিভারি সম্পর্কে জনগণকে সচেতন করা, মানসম্মত সেবা প্রদানের মাধ্যমে মাতৃমৃত্যু ও শিশু মৃত্যু কমান,সর্বপরি পরিবার পরিকল্পনা কার্যক্রমের সাথে সকল স্তরের জনগণকে সম্পৃক্ত করা। সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়র সকল কর্মকর্তা সকলেই সেবা ও প্রচার সপ্তাহের সফলতা কামনা করেন। এসময় উপস্থিত ছিলেন উপ -সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার,পরিবার কল্যাণ প্রদর্শিকা, পরিবার পরিকল্পনা পরিদর্শক, পরিবার কল্যাণ সহকারী বৃন্দ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!