• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৪ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ১৪ ডিসেম্বর, ২০২১

শহীদ বুদ্ধিজীবী দিবসে চাঁদপুরে সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

১৯৭১ সালে মুক্তিযোদ্ধাদের প্রবল পরাক্রমের সামনে পরাজয় নিশ্চিত জেনে হানাদার পাকিস্তানি ঘাতক বাহিনী এক ঘৃণ্য ষড়যন্ত্রে মেতেছিল। বাঙালিকে মেধা মননশূণ্য করতে তারা বেছে বেছে দেশের বিশিষ্ট শিক্ষাবিদ, দার্শণিক, চিকিৎসক, সাহিত্যিক, সাংবাদিক, প্রকৌশলী, আইজনীবী ও সংস্কৃতিক্ষেত্রের অগ্রগণ্য সহস্রাধিক বরণ্যজনকে নির্মমভাবে হত্যা করে এই দিন।

মঙ্গলবার সকালে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে চাঁদপুরে প্রশাসন, রাজনৈতিক ও বিভিন্ন পেশা শ্রেণীর লোকজন জেলা প্রশাসক কার্যালয় সম্মুখে চাঁদপুর জেলা বীর মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

প্রথমেই শ্রদ্ধা নিবেদন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির পক্ষে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ও পর্যায়ক্রমে মেয়র মো. জিল্লুর রহমান।

এরপর পর্যায়ক্রমে জেলা প্রশাসনের পক্ষে ডিসি ও অনান্য কর্মকর্তাবৃন্দ, জেলা পুলিশের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম.এ.ওয়াদুদ, পৌর মেয়র মো. জিল্লুর রহমানের নেতৃত্বে চাঁদপুর পৌরসভা, নৌ পুলিশ, চাঁদপুর সদর উপজেলা পরিষদ, চাঁদপুর প্রেসকাব, জেলা সমাজ সেবা কার্যালয়, জেলা মৎস্য দপ্তর, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, চাঁদপুর জেলা কারাগার, চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২, চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদফতর ও বিটিসিএল চাঁদপুর শ্রদ্ধা নিবেদন করেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!