• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ৪ ডিসেম্বর, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়: মেজর রফিক

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শাহরাস্তি প্রতিনিধি॥
মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্ত বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়।

শনিবার দুপরে চাঁদপুরের শাহরাস্তিতে ছিখটিয়া ব্রীজ হইতে সূচীপাড়া ব্রীজ পর্যন্ত ডাকাতিয়া নদীর উত্তর পাড়ে ৪২ কোটি টাকা ব্যয়ে ২ কিলোমিটার ওয়াকওয়ে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে বাংলাদেশ আভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) কর্তৃক আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মেজর রফিক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সম্পন্ন হচ্ছে। তাঁর নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়। বাংলাদেশের অগ্রযাত্রায় প্রধানমন্ত্রীর সহযাত্রী হতে পেরে তিনি গর্বিত বলে উল্লেখ করেন।

তিনি বলেন, আজ বিজয় দিবসের মাসে আমরা এখানে বক্তব্য রাখছি। ঠিক এ সময়ের ১৯৭১ সালে আমরা জাতির জনকবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে যুদ্ধের ময়দানে দেশকে স্বাধীন করার জন্য যুদ্ধে লড়ে ছিলাম। দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে আমরা দেশকে স্বাধীন করেছি। বাংলাদেশ হয়েছে হানাদার মুক্ত।

তিনি বলেন, ওয়াকওয়ে প্রকল্পে প্রায় ১৩ একর জমি অধিগ্রহণসহ ব্যয় ধরা হয়েছে ৪২ কোটি টাকা। ডাকাতিয়া নদীর পাড়ে ওয়াকওয়ে নির্মাণ হলে দূর দূরান্ত থেকে আগত দর্শনার্থীরা ঘুরতে আসবে। এ উপজেলার সুনাম ও পরিচিতি চাঁদপুর তথা দেশের বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়বে। ১০ ফিট ছড়া, ৩০ ফিট প্রশস্ত, বিশাল পরিসরে এ ওয়াকওয়ে নির্মাণ করা হচ্ছে যা দেশের দ্বিতীয় ওয়াকওয়ে।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন বাংলাদেশ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক (এনজিপি, এনডিসি, এনসিসি, পিএসসি)।

শাহরাস্তি উপজেলা যুবলীগের আহবায়ক আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েলের পরিচালনায় ও শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান নাছরিন জাহান চৌধুরী শেফালী, পৌর মেযর হাজী আবদুল লতিফ, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, সিনিয়র সহকারী পুলিশ সুপার আবুল কালাম চৌধুরী, চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার আতিকুজ্জামান চৌধুরী, বিআইডব্লিউটিএর পরিচালক মো. আমজাদ হোসেন,

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • অর্থনীতি এর আরও খবর
error: Content is protected !!