• ঢাকা
  • শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ নভেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২৭ নভেম্বর, ২০২১

বঙ্গবন্ধু প্রমিথিউসিও আশা আকাঙ্ক্ষার প্রতীক: ড. কলিমউল্লাহ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

স্টাফ রিপোর্টার:

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১১৯তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহানগর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম।

বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন যথাক্রমে শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও গবেষক মোঃ আবু সালেক খান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য জনাব ইমাম মেহেদী এবং ব্রাহ্মণবাড়িয়া থেকে শ্রীকাইল কলেজের সাবেক এজিএস জনাব কাজী ওয়াজেদ উল্লাহ।

আজকের আলোচনা সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ব্যারিস্টার আব্দুল্লাহ হাসান এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল ।

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু প্রমিথিউসিও আশা আকাঙ্ক্ষার প্রতীক।

প্রধান অতিথির বক্তৃতায় জনাব খানম,তৃণমূল পর্যায়ে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দেয়ার উপর গুরুত্বারোপ করেন।
জনাব মেহেদী বলেন,বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনার নেতৃত্বে পুনরায় সরকার পরিচালনার সুযোগ পেলে উন্নত বিশ্বের তালিকায় যুক্ত হবে বাংলাদেশ।

জনাব খান বলেন, সক্রেটিস যেমন “নিজেকে জানো ” এই কথার উপর নিজেকে পরিচালিত করে একটা জ্ঞান ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্য পরিশ্রম করে গেছেন। তেমনি বঙ্গবন্ধুর ৭ই মার্চের সেই বাণী ” আমি প্রধানমন্ত্রীত্ব চাই না, আমি বাংলার মানুষের অধিকার চাই”।বঙ্গবন্ধুর এই আদর্শ আমাদের ধারণ করতে হবে।

জনাব খান,পদ পদবীর আশা না করে মানুষের কল্যাণে কাজ করে যাবার জন্য নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান।
আজকের আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন,রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী, উত্তর কুমিল্লা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য মোঃ জাকির হোসেন আজাদ, চাঁদপুরের কচুয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল খান,পিএইচডি গবেষক ফাতেমা লিমা এবং পঞ্চগড় থেকে জনাব মোঃ খাদেমুল ইসলাম।

আজকের সভায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ অর্ণব।
এছাড়াও আজকের সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • কচুয়া এর আরও খবর
error: Content is protected !!