• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ৪ জুলাই, ২০১৯

অসাধ্য-সাধন করতে হবে পাকিস্তানকে

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

notunerkotha.com

সকল হিসাব-নিকাশকে উড়িয়ে দিয়ে নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে তৃতীয় দল হিসেসেব পৌঁছে গেছে ইংল্যান্ড। চতুর্থ দল হিসেবে নিউজিল্যান্ডেরও সেমিফাইনাল প্রায় নিশ্চিত। তবে পাকিস্তানেরও ক্ষীণ আশা এখনও বেঁচে আছে। কোনো অঘটন না হলে যেটা এক প্রকার অসম্ভব।৯ ম্যাচে নিউজিল্যান্ডের পয়েন্ট ১১। এক ম্যাচ কম খেলা পাকিস্তানের পয়েন্ট ৯। কিন্তু নিউজিল্যান্ডের নেট রান রেটের (+০.১৭৫) চেয়ে ঢের পিছিয়ে পাকিস্তানিরা (-০.৭৯২)।

শেষ ম্যাচে বাংলাদেশের কাছে শুধু জয় পেলে হবে না, সেমিফাইনালে উঠতে গেলে রীতিমতো অসাধ্যসাধন করতে হবে পাকিস্তানকে। তবে ক্রিকেট বোদ্ধাদের মতে, টাইগারদের যে ফর্ম তাতে শেষ ম্যাচে বাংলাদেশের কাছে পাকিস্তানের হারার সম্ভাবনাই বেশি।
তা সেমিতে উঠতে কী করতে হবে পাকিস্তানকে? প্রথমে ব্যাট করে ৪০০ রান তুললে বাংলাদেশকে ৮৪ রানে অলআউট করে ৩১৬ রানে হারাতে হবে। সাড়ে চারশ’ তুলতে পারলে বাংলাদেশকে হারাতে হবে ৩২১ রানে। যা কার্যত অসম্ভব। সেক্ষেত্রে চতুর্থ দল হিসেবে নিউজিল্যান্ডের সেমিফাইনাল অনেকটা নিশ্চিত।

এছাড়া পাকিস্তান যদি প্রথমে ব্যাট করে ৩৫০ রান করে তবে বাংলাদেশকে মাত্র ৩৮ রানে অলআউট অথবা আটকে রাখতে হবে। তাহলে নিউজিল্যান্ডকে ঢিঙিয়ে পাকিস্তানই সেমিফাইনাল খেলবে। আর বাংলাদেশ যদি প্রথমে ব্যাট করে তবে পাকিস্তানের সেমিফাইনালের কোনো সম্ভাবনাই থাকবে না।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • খেলাধুলা এর আরও খবর
error: Content is protected !!