• ঢাকা
  • শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ অক্টোবর, ২০২২
সর্বশেষ আপডেট : ৩ অক্টোবর, ২০২২

মহাঅষ্টমী পূজায় হাজীগঞ্জ মন্ডপে মন্ডপে বৃষ্টি কে উপেক্ষা করে উপছেপড়া ভীড়

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

সুজন দাস,

চাঁদপুর জেলার আকর্ষণীয় পূজা কেন্দ্রবিন্দু হলো হাজীগঞ্জ। হাজীগঞ্জে একমাত্র থিমের পূজা অনুষ্ঠিত হয়ে থাকে। পূজা দেখার জন্য জেলা সহ কুমিল্লা নোয়াখালী পার্শ্ববর্তী জেলা থেকে অসংখ্য ভক্তরা হাজীগঞ্জ বাজারে যা দেখতে আসে। গত বছরের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার কারণে বছরের সপ্তম দিনে কিছুটা ভক্তবৃন্দের আগমন কম ছিল। অন্যদিকে বৃষ্টির কারণে ভক্তবৃন্দের পদচারনা ও কম ছিল ‌। মহাষ্টমী দিন বিকাল থেকে প্রাকৃতিক পরিবেশ সুন্দর থাকায় বৃষ্টি না থাকায় ভক্তদের লক্ষণীয়।
হাজীগঞ্জ শ্রী শ্রী লক্ষ্মী নারায়ণ জিউর আখড়া এলাকায় গিয়ে দেখা যায় সন্ধ্যার পর থেকেই ত্রিনয়ণী সংঘের আয়োজনের পূজা মন্ডপ টি দেখায় যায় ভক্তদের ভীড়। উক্ত সংঘের সহ সভাপতি গোপাল সাহা বলেন আমাদের পূজা আয়োজন প্রতিবছরের ন্যায় থীম পূজা করে থাকি। জেলার প্রথম আমরাই নতুনত্বের ছোঁয়া নিয়ে এসেছি। গত বছরের অনাকাঙ্খত ঘটনা এই বছর ভক্তদের আগমন কম হয়েছে।
নবদূগা সংঘের সভাপতি সঞ্জয় কুমার সাহা বলেন এই বছর সপ্তমী দিন সারা দিন ও অষ্টমী দিন দুপুর পর্যন্ত বৃষ্টির কারণে ভক্তবৃন্দের আগমন কম ছিলো কিন্তু সন্ধ্যা পর থেকে ভক্তদের ভীড় বাড়ছে। আমাদের এখানে সু শৃংখলা ভালো থীম পূজা দেখার ব্যাবস্থা আছে। আমাদের স্বাদ মতে চেষ্টা করেছি সাজ সজ্জা করার।
মিঠুন দাস নামে ভক্তের সাথে কথা বললে তিনি বলেন ডেকসেশন ও ভিতরে কারুকার্য অনেক সুন্দর করেছেন নবদূগা সংঘের। এক প্রশ্নের জবাবে তিনি বলেন অন্য গুলোর মধ্যে হাজীগঞ্জ বাজার কেন্দ্রীক দশভুজা এক কালারের সোনালী রঙের রাঙগীয়েছে। হাজিগঞ্জ পৌর মহাশ্মশান ও ত্রিশূল সংঘের প্রতিমা কম্পিটিশন বা আকর্ষণীয়। এছাড়াও ফুটিয়ে তোলার জন্য নানা আয়োজন করেছে প্রত্যেক মন্ডল এর ভক্তবৃন্দরা।
হাজীগঞ্জ পৌর মহাশনের সাধারণ সম্পাদক যুগল কৃষ্ণ সরকার বলেন আমরা দুর্গা মায়ের পূজার এই শ্মশান ঘাটে করে থাকি নিত্য নতুন রূপ দেওয়ার জন্য। এখানে সাত্ত্বিক পূজার পাশাপাশি ভক্তদের মনোরঞ্জনের জন্য সন্ধ্যার পরে থিম আলোর সজ্জার ব্যবস্থা করা হয়। ভক্তদের আগমন একটু কম রয়েছে সবাই বাকি দিনগুলোতে পূজা দেখতে আসবেন এই আশির্বাদ করবেন।
এছাড়াও হাজীগঞ্জ শ্রী শ্রী রামকৃষ্ণ সেবাশ্রমের সাধারণ সম্পাদক নীহাররঞ্জন গত বছর আমাদের ব্যাপক ক্ষতি সাধন করেছিল। আমাদের পূজা মন্ডপে বিভিন্ন আয়োজন সূচি অনুযায়ী চালাচ্ছি।
দশভূজা পানকৃষ্ণ সাহা মনা বলেন এই বছর আমরা দ্বিতীয়বারের মতো দুর্গাপূজা করছি অন্যান্য পূজা মন্ডপের চাইতে আমরা একটু ভিন্ন আয়োজন মাকে সাজিয়েছে এক কালারের প্রতিমা করেছি আমরা যা জেলায় প্রথম। আপনারা আসেন দেখেন দেখুন আমাদেরকে কৃতার্থ করুন।
এ বছন হাজীগঞ্জ উপজেলার আকর্ষণীয় পূজা গুলোর মধ্যে বাজার কেন্দ্রী পাঁচটি পূজা অনুষ্ঠিত হয়।
সবাই প্রতিযোগিতা বিভিন্ন আয়োজন ও মধ্য দিয়ে আনন্দঘন পরিবেশে হাজীগঞ্জে মহা অষ্টমী অনুষ্ঠিত হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!