• ঢাকা
  • শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ জুন, ২০২০
সর্বশেষ আপডেট : ৩ জুন, ২০২০

কচুয়ায় দরবেশগঞ্জ উচ্চ বিদ্যালয়ের এসএসসি’র ফলাফলে সাফল্য অর্জন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

কচুয়া প্রতিনিধিঃ
সদ্য প্রকাশিত ২০২০ সালের  মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় (এসএসসি) উপজেলা ঐতিহ্যবাহী দরবেশগঞ্জ  উচ্চ বিদ্যালয়’ ভালো ফলাফল  করার পাশাপাশি ১৮ জন জিপিএ-৫ পেয়ে ম্যানেজিং কমিটি,   অভিভাবক ও শিক্ষকদের মাঝে জাগ্রত করেছেন শিক্ষার্থীরা। জিপিএ-৫ প্রাপ্তদেরকে অভিনন্দন জানিয়েছেন বিদ্যালয় ম্যানেজিং কমিটি সভাপতি আবু বকর উজ্জল মজুমদার  ও বিদ্যোৎসাহী সদস্য মো. বোরহান উদ্দিন,  বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবকসহ এলাকার  বিভিন্ন গুণীজনরা।

রবিবার (৩১ মে) সারাদেশে এসএসসি ও সমমান পরীক্ষার  ফলাফল ঘোষণা করা হয়েছে। এ বছর এসএসসি ও সমমান পরীক্ষায় গড় পাসের হার ৮২.৮৭ শতাংশ। অন্যান্য বিদ্যালয় থেকে প্রতিবছরের ন্যায় এবারো দরবেশগঞ্জ  উচ্চ বিদ্যালয়ে  ভালো ফলাফল অর্জন করে অভিভাবক শিক্ষক ও পরিচালনা পর্ষদের কমিটির  মুখে হাসি ফুটেছেন  শিক্ষার্থীরা। ২০২০সালে  পরীক্ষায় ৭৪জন   শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন,  এবং কৃতকার্য হয়েছে ৭২জন শিক্ষার্থী। সবচে আনন্দের বিষয় হচ্ছে ৭৪জন শিক্ষার্থীদের মাঝে ১৮জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
এর মধ্যে ২জন গোল্ডেন পেয়েছেন।

দরবেশগঞ্জ  উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আজিজ উল্লাহ বলেন, শিক্ষকদের প্রচেষ্টা, শিক্ষার্থী-অভিভাবকদের সচেতনতা এবং সর্বোপরি পরিচালনা পর্ষদের সব সদস্যদের সঠিক দিক-নির্দেশনার জন্য এ সাফল্য অর্জন সম্ভব হয়েছে।

এ বিষয়ে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি  আবু বকর উজ্জল মজুমদার বলেন, শিক্ষক ও অভিভাবকদের নিরলস প্রচেষ্টা ও শিক্ষার্থীদের কঠোর অনুশীলনের মাধ্যমে এ সাফল্য অর্জিত হয়েছে। ভবিষ্যতে আরও ভালো করতে হলে সবাইকে কঠোর পরিশ্রম করতে হবে।

বিদ্যোৎসাহী সদস্য মো বোরহান উদ্দিন বলেন,এই বিদ্যালয়ের শিক্ষকমন্ডলীরা অক্লান্ত পরিশ্রম ও আন্তরিকতার সাথে তাদের দায়িত্ব পালন করায় এবং অভিভাবকদের প্রচেষ্টায় আজকের সাফল্য অর্জন করা সম্বভ হয়েছে। আমি আশাবাদি আগামীতে এ প্রতিষ্ঠান থেকে আরো ভাল ফলাফল করা সম্ভব হবে বলে আমি আশাবাদী।

তিনি আরো বলেন, জিপিএ-৫ এর দিক থেকে কচুয়া উপজেলার মধ্যে দরবেশ গন্জ উচ্চ বিদ্যালয় পঞ্চম আনুপাতিক ফলাফলে যুগ্নভাবে প্রথম।

এই বছরের  মত দরবেশগঞ্জ উচ্চ বিদ্যালয়ের  ফলাফল  স্কুল সৃষ্টিলগ্ন থেকে হয়নি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • কচুয়া এর আরও খবর
error: Content is protected !!