• ঢাকা
  • শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৯ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ৯ মে, ২০২০

চাঁদপুরে করোনা ভাইরাসে নতুন আক্রান্ত নেই

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

নিজস্ব প্রতেবদক:

চাঁদপুরে করোনাভাইরাসে নতুন কোন আক্রান্তের রিপোর্ট আসেনি। জেলা সদর ও উপজেলা থেকে সংগ্রহীত করোনা নমুনা সংগ্রহ করে এই পর্যন্ত ঢাকায় প্রেরণ করা হয়েছে ৭০০ জনের রিপোর্ট। এর মধ্যে শুক্রবার (৮ মে) বিকেলে পর্যন্ত রিপোর্ট এসেছে ৫৪২ জনের। রিপোর্ট অপেক্ষমান রয়েছে ১শ’ ৫৮ জনের।

শুক্রবার (৮ মে) চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়েছে ঢাকা থেকে কোন রিপোর্ট আসেনি।

পূর্বের তথ্য অনুযায়ী ও জেলা প্রশাসনের (৭ মে) প্রেসি বিজ্ঞপ্তি থেকে জানাগেছে, এই পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা ৩৪। মৃত্যুবরণ করেছেন ৪জন। এর মধ্যে চাঁদপুর সদরে ১৭জন, মতলব উত্তরে-৩, ফরিদগঞ্জে-৬, হাইমচর-২, হাজীগঞ্জে ৪ ও কচুয়ায় ২জন। হোম কোয়ারেন্টিনে আছেন ৩ হাজার ৬শ’ ১৮জন।

প্রাতিষ্ঠানিক কয়োরেন্টিনে ৪জন এবং আইসোলেশন ৩৩জন। কোয়ারেন্টিন ও আইসোলশেন থেকে ছাড়পত্র পেয়েছে ৩ হাজার ৪শ’ ৩৮জন।

সম্প্রতি আক্রান্তদের মধ্যে চাঁদপুর শহরে ২জন ও তরপুরচন্ডী আক্রান্তদেরকে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে সার্বক্ষনিক তদারকিতে রাখা হয়েছে। তারা বাড়ী থেকেই চিকিৎসা নিচ্ছেন। পুলিশ সদস্য ৩জন, সিভিল সার্জন কার্যালয়ের ২জন, সদর হাসপাতালের একজন স্টাফকেও জেলা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে চিকিৎসায় রাখা হয়েছে।

আমাদের উপজেলা প্রতিনিধিদের দেয়া তথ্যে জানাগেছে, কচুয়ায় আক্রান্ত ২জনের বাড়ী লকডাউন এবং চিকিৎসা ও খাদ্য দিয়ে উপজেলা প্রশাসন সহযোগিতা অব্যাহত রেখেছেন। হাইমচরে আক্রান্তের বাড়ী লকডাউন করে রাখা হয়েছে। তিনি উপজেলা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে রয়েছেন। শাহরাস্তিতে আক্রান্ত ব্যাক্তির বাড়ী জেলার বাহিরে হলেও তিনি শ্বশুর বাড়ীতে থাকায় সেখানে তার চিকিৎসা সেবা অব্যাহত।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!