• ঢাকা
  • শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৪ নভেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৪ নভেম্বর, ২০১৯

কুমিল্লায় ৩ যুবকের বুদ্ধিমত্তায় বেঁচে গেল চট্টলা এক্সপ্রেসের হাজার যাত্রী!

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

কুমিল্লায় ৩ যুবকের বুদ্ধিমত্তায় বেঁচে গেল চট্টলা এক্সপ্রেস ট্রেনের প্রায় হাজার খানেক যাত্রী। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৬ টায় ঢাকা-চট্টগ্রাম রেলপথের কুমিল্লার সদর উপজেলার কালিজুরী এলাকার মুড়াপাড়া রেললাইন এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় একাধিক সূত্র জানান, মুড়াপাড়া রেললাইন এর উপর দিয়ে মাটি বোঝাই ট্রাক যাওয়ার সময় এটি উল্টে যায়। ঠিক ওই সময়ে তখন বিপরীত দিক থেকে ঢাকা থেকে চট্টলা এক্সপ্রেস নামের একটি ট্রেন আসছিল।

তখন কালিয়াজুরি এলাকার স্থানীয় যুবক কামরুল হাসান, রাশেদুল হাসান ও রিপন শরীরের শার্ট খুলে সিগনাল দিয়ে ট্রেনটিকে থামান।

সেই সাথে তাদের বুদ্ধিমত্তায় হাজার যাত্রীদের প্রাণ বেঁচে গেল। পরে ট্রাকটি সবাই মিলে রেললাইন থেকে সরিয়ে নেয়। দেড় ঘন্টা পর থেমে থাকা ট্রেনটি সোয়া ৭ টায় পুনরায় স্থান ত্যাগ করে।

হাজার যাত্রীদের প্রাণ বাচাঁনো কামরুল হাসান, রাশেদুল হাসান ও রিপন জানান, আমরা যখনই দেখতে পেলাম একটি মাটি বোঝাই ট্রাক রেললাইনের উপর আটকে উল্টে গেছে, তখনি একটি ট্রেন আসতেছিল।

আমরা সবার শার্ট, টি শার্ট খুলে মোবাইলে আলো জালিয়ে ট্রেনটিকে সিগনাল দেই। ট্রেনটি আমাদের সিগনাল পেয়ে গতি কমিয়ে থেমে যায়। সেই সাথে বড় দুঘর্টনা থেকে রক্ষা পেল যাত্রীরা।

কুমিল্লা জেলা রেলওয়ের ভারপ্রাপ্ত সহকারী প্রকৌশলী রাম নারায়ন ধর জানান, গেটে লাইনের ওপর বালু ভর্তি ট্রাক বিকল হওয়ায় ঢাকা থেকে চট্টগ্রামমুখী চট্টলা এক্সপ্রেস দুর্ঘটনা থকে রক্ষা পায়।

এদিকে কুমিল্লা রেল স্টেশনে আটকে পড়ে চট্টগ্রাম থেকে ঢাকামুখী মহানগর গোধূলি ও রসুলপুর পুরাতন রেল স্টেশনে আটকে পড়ে ঢাকা থেকে চট্টগ্রামমুখী সুবর্ণ এক্সপ্রেস।

এরপর রেলের উদ্ধারকর্মী ও কুমিল্লা কোতয়ালি থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ট্রাক থেকে মাটি ফেলে লাইন থেকে ট্রাকটিকে সরিয়ে ফেলে। এতে কুমিল্লা-ঢাকার রেল যোগাযোগ প্রায় দেড় ঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!