• ঢাকা
  • সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০১৯

চার সাংবাদিকের প্রচেস্টায় ঘর পেলো শ্রাবণী ও মনোহরের পরিবার

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
মানুষের ভেতর এক বিশাল শক্তি লুকিয়ে আছে তার নাম ইচ্ছাশক্তি। যে শক্তি অফুরন্ত সম্ভাবনার দ্বার। এই অফুরন্ত ইচ্ছাশক্তিকে যদি সত্যিকারার্থে জাগ্রত করা যায় তাহলে সাত সমুদ্র তেরো নদী পাড়ি দিয়ে হলেও বিজয় ছিনিয়ে আনা সম্ভব। অদম্য ইচ্ছাশক্তি সাফল্যের অন্যতম সোপান। অদম্য, অজেয় ইচ্ছাশক্তি যার রয়েছে বিজয়ী হওয়ার সম্ভাবনা তারই সবচেয়ে বেশি।

যেমন আমাদের কয়েকজন গণমাধ্যমকর্মী Khalekuzzaman Shamim Moniruzzaman Bablu Ruhul AminMohiuddin Alazad এই চার জনের ভালো কাজ করার ইচ্ছা শক্তি এবং প্রচেস্টায় হাজীগঞ্জের বাকিলা স্বর্না গ্রামের অসহায় শ্রাবণী ও শাহরাস্তি সূচীপাড়া উত্তর ইউনিয়নের মনোহর আলী পেলো থাকার ঘর।

শ্রাবণীর পিতাকে খুজে পাচ্ছেনা। হারিয়ে গেছে শ্রাবণীর বাবা। তাই সংসারের হাল ধরতে শ্রাবণী সাংবাদিকতা পেশায় কাজ করতে ছুটে আসেন সাংবাদিক মনিরুজ্জামান বাবলুর কাছে। তারপর বাবলু বিষয়টি অবগত করেন সাংবাদিক খালেকুজ্জামান শামীমকে। এরপরের দৃশ্য ও চিত্রায়ন ছিল অপ্রত্যাশিত। খালেকুজ্জামান শামীম ও মনিরুজ্জামান বাবলুর প্রচেস্টায় বাবাকে ফিরে পেলো শ্রাবণী, হাজীগঞ্জ-শাহরাস্তির অভিভাবক সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম মহোদয় দিলেন থাকার ঘরসহ জীবিকা নির্বাহর সরঞ্জামাদি।

পরের ঘটনা কয়েকদিন আগের কথা। শাহরাস্তির সাংবাদিক রুহুল আমিন নেশায় লেখালেখি করেন। একটি নিউজ পোর্টালের সম্পাদনাও করেন তিনি। সেদিন মনোহর আলীর থাকার ঘর ও তিন কন্যা নিয়ে মানবেতর জীবন যাপনের দৃশ্যটি দেখে তিনি থাকতে পারেন নি। মনোহরকে বুকে জড়িয়ে কেদেছেন কিছুক্ষণ। তারপর নিজের আবেগমাখা একটি পোস্ট করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। কিছুক্ষণের মধ্যে পোস্টটি ভাইরাল হয়ে যায়। পাশাপাশি অনেক নিউজ পোর্টাল ফেসবুক থেকে লেখাটি তাদের নিজ নিজ পোর্টালে আপলোড করেন। তারপর এমপি মহোদয়কে সাংবাদিক মহিউদ্দিন আল আজাদ বিষয়টি অবগত করেন।

তারপরের দৃশ্য ও চিত্রায়ন এখন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাসছে। অর্থাৎ মনোহর আলীও ঘর পেলো।

ইচ্ছা করলেই মানুষ অসাধ্যকে সাধন করতে পারে। কঠিন অবস্থার মুখোমুখি হয়েও সাফল্যকে ছিনিয়ে আনতে পারে। সেটা হলো নিজেকে দুর্বল না ভাবা, আত্মবিশ্বাস রাখা, ব্যর্থ হওয়ার চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলা। নিজের মাঝে যে বিশাল ইচ্ছাশক্তি লুকিয়ে আছে এর ওপর অনেকেরই বিশ্বাস নেই। অনেকেই ভাবেন ইচ্ছা থাকলে উপায় হয়, এটি তার জন্য প্রযোজ্য নয়। যারা নিজের জন্য ইচ্ছাশক্তি প্রযোজ্য নয় বলে আলসেমি করেন তারা মূলত তার ভেতর লুকিয়ে থাকা অফুরন্ত শক্তিটাকেই তিলে তিলে শেষ করে দেন, ধামাচাপা দিয়ে রাখেন। অথচ ইচ্ছাশক্তিকে প্রবল করেই কাজে ঝাঁপিয়ে পড়লে ফলাফল বের করে নিয়ে আসা সম্ভব।

আরো পড়ুন :জনম দূঃখী মনোহর আলীর পাশে সাংসদ রফিকুল ইসলাম বীরউত্তম

আমাদের অভিভাবক মেজর অব. রফিকুল ্ইসলাম বীর উত্তমও শুনেন আমাদের কথা। সত্যিই আমরা ভাগ্যবান জনগনের জন্য এমন একজন নিবেদিত এমপি পাওয়ায়। তিনি আমাদের কথার মুল্যায়ন ও করেন।

সবশেষে আমাদের অভিভাবক, প্রধানমন্ত্রীর আস্থাভাজন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসছেন ৪’বারের সংসদ সদস্য, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, পরিকল্পনা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি মহোদয় এবং আমার এই চার সহকর্মীর জন্য অনেক অনেক দোয়া, ভালোবাসা, শুভকামনা রইলো।

আপনাদেরকে জানাই “স্যালুট”

 

লেখক : সাইফুল ইসলাম সিফাত

গণমাধ্যমকর্মী

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!