• ঢাকা
  • রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ আগস্ট, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৬ আগস্ট, ২০১৯

চাঁদপুরের ১শ’ নৌকার মাঝিকে লাইফ জ্যাকেট দিলো জেলা প্রশাসন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

বিশেষ প্রতিনিধি:

চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর পশ্চিম পাড়ে প্রায় ৩০টি চরাঞ্চল রয়েছে। এসব চরাঞ্চলের মানুষ বর্ষাসহ বছরের বার মাসেই ট্রলার দিয়ে যাতায়াত করেন। জীবনের ঝুঁকি নিয়ে ট্রলার মাঝিসহ যাত্রীদের বিষয়টি বিবেচনা করে ২০১৮ সালে প্রথম জেলা প্রশাসনের পক্ষ থেকে মাঝিদেরকে লাইফ জ্যাকেট প্রদান করেন চাঁদপুরের জেলা প্রশাসন। যাত্রী ও ট্রলার বৃদ্ধি পাওয়ায় এখনও আবার লাইফ জ্যাকেটের প্রয়োজনীয়তা দেখা দেয়।

তারই অংশ হিসেবে সোমবার (২৬ আগস্ট) দুপুর ১টায় শহরের বড় স্টেশন মোলহেডে শতাধিক নৌকার মাঝিকে ১শ’টি লাইফ জ্যাকেট প্রদান করা হয় চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে।

লাইফ জ্যাকেট বিতরণ উপলক্ষে উপস্থিত শতাধিক মাঝিদেরকে নিয়ে সচেতনতামূলক মতবিনিময় করা হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান। আরো বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সামিউল ইসলাম ও উজ্জ্বল হোসেন, চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের, চাঁদপুর পৌরসভার বাজার কর্মকর্তা জহিরসহ সাংবাদিকবৃন্দ।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বলেন, পদ্মা-মেঘনা নদীর চাঁদপুর অংশে বর্ষায় অধিক পানি প্রবাহের কারনে এখন উত্তাল। রোববার দিনগত রাতেও ট্রলার ডুবি হয়ে ২ জনের প্রানহানি ঘটেছে। তাই নদীতে ভ্রমণকারী পর্যটক ও খেয়ার মাঝিদের নিরাপত্তার জন্য ১শ’টি নৌকায় ১শ’টি লাইফ জ্যাকেট জেলা প্রশাসনের পক্ষ থেকে দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, নদীতে ভ্রমণকারী পর্যটক ও নদী পারাপারের যাত্রীসাধারণকেও আরো সচেতন হওয়ার জন্য চাঁদপুরের জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!