• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ আগস্ট, ২০১৯
সর্বশেষ আপডেট : ৩ আগস্ট, ২০১৯

বঙ্গবন্ধু আমাদের সকলের অস্তিত্বে মিশে আছেন : আবু নঈম পাটওয়ারী দুলাল

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি। পুরস্কার জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ চাঁদপুর জেলা শাখার বিভিন্ন প্রতিযোগিতা গতকাল শুক্রবার বেলা ২টায় হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতার উদ্বোধন করেন ও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। সংগঠনের উপদেষ্টা অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবুর সভাপ্রধানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাহিত্য একাডেমী চাঁদপুরের মহাপরিচালক কাজী শাহাদাত ও চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহীদ পাটোয়ারী।
উদ্বোধনকালে প্রধান অতিথি আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, বঙ্গবন্ধু আমাদের সকলের অস্তিত্বে মিশে আছেন। আজ শিক্ষার্থীরা এমন একজনের স্মরণে এ আয়োজনে এসেছে, যিনি সবসময় বাঙালি বাঙালি বলতেন। তিনি কখনো তাঁর আদর্শ থেকে বিচ্যুত হননি। তাঁকে হত্যা করা গেছে, কিন্তু তাঁর আদর্শকে হত্যা করা যায় নি। হত্যা করা যাবেও না। দিন যত যাবে বঙ্গবন্ধুর আদর্শ চারদিকে তত ছড়িয়ে পড়বে। তাই বঙ্গবন্ধুকে নিয়ে আয়োজিত এই অনুষ্ঠানে শিক্ষার্থীদের অংশ নেয়া অত্যন্ত গর্বের বিষয়।
তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস আমাদের জানতে হবে। রাজাকারমুক্ত সমাজ গড়তে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় খুব দ্রুত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজ সমাপ্ত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
বিশেষ অতিথির বক্তব্যে সাহিত্য একাডেমী চাঁদপুরের মহাপরিচালক কাজী শাহাদাত বলেন, জাতির পিতার শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এ কর্মসূচি শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে সহযোগিতা করবে। তাই এই আয়োজন অনেক তাৎপর্যবহ।
বিশেষ অতিথির বক্তব্যে প্রেসক্লাব সভাপতি শহীদ পাটোয়ারী বলেন, শোককে শক্তিতে রূপান্তর করতে চাঁদপুরে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি পালন করে থাকে। আজকের আয়োজনের মধ্য দিয়ে চাঁদপুরে শোকাবহ আগস্টের সাংস্কৃতিক কার্যক্রম শুরু হলো। আমি আয়োজকদের ধন্যবাদ জানাই।
সভাপ্রধানের বক্তব্যে অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবু বলেন, বঙ্গবন্ধুকে স্মরণ করে বিভিন্ন প্রতিযোগিতায় যারা অংশ নিয়েছেন তাদের প্রত্যেককে ধন্যবাদ জানাই। এ প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকে জানবে। এমন আয়োজন আগামীতেও অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মুক্তা পীযূষ। ধন্যবাদ জ্ঞাপন করেন হাসান আলী মডেল সপ্রাবির প্রধান শিক্ষক ইসমত আরা সাফি বন্যা। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মিঠুন বিশ্বাস। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের উপদেষ্টা ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া ও সভাপতি মুক্তা পীযূষ। উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা মীরা রায় চৌধুরী, সহ-সভাপতি উজ্জ্বল হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ ফরিদ হাসান, সাংগঠনিক সম্পাদক আবু বকর সিদ্দিক, সহ-সাংগঠনিক সম্পাদক খাইরুজ্জামান পিপল, কোষাধ্যক্ষ আয়েশা আক্তার রূপা, যুগ্ম আবৃত্তি বিষয়ক সম্পাদক কাব্য কণিকা, সাংস্কৃতিক সম্পাদক বীনা ঘোষ, যুগ্ম সাংস্কৃতিক সম্পাদক প্রতœ পীযূষ বড়ুয়া, সহ-দপ্তর সম্পাদক মোঃ ইয়ামিন, কার্যকরী সদস্য আবু সায়েম, দীপক ভট্টাচার্য, সঙ্গীতা চন্দ, ফাতেমাতুজ-জোহরা ও নিলয় দাস।
উদ্বোধন শেষে ‘অবয়বে বঙ্গবন্ধু’, ‘বঙ্গবন্ধুর ভাষণ’ ও ‘বঙ্গবন্ধু বিষয়ক কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল-কলেজের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। এতে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, আফরোজা খাতুন মেরী, উজ্জ্বল হোসাইন, আবু বকর সিদ্দিক, মিতা ঘোষ, বীণা ঘোষ প্রমুখ।
উল্লেখ্য, ২৪ আগস্ট জেলা শিল্পকলা একাডেমিতে এ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুস্কার বিতরণ করা হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!