• ঢাকা
  • বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৪ জুলাই, ২০১৯

চাঁদপুরের সাবেক ও বর্তমান ডিসিসহ ৫জনের জনপ্রশাসন পদক লাভ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোহাম্মদ হাবীবউল্যাহ:
জনসেবা প্রদানে গুরুত্বপুর্ণ ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতি স্বরুপ জেলা পর্যায়ে কারিগরি (দলগত) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক পেলেন চাঁদপুরের প্রাক্তন জেলা প্রশাসক বর্তমানে যুগ্ম সচিব মো. আব্দুস সবুর মন্ডল, বর্তমান চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ মো. ইলিয়াছ, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এম.এ গফুর মিয়া ও হাজীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা।
মঙ্গলবার (২৩ জুলাই) বিকালে জাতীয় পাবলিক সার্ভিস দিবস-২০১৯ দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতি এডভোকেট মো. আবদুল হামিদ এর হাত থেকে জনপ্রশাসন পদক গ্রহন করেন এ ৫ জন কর্মকর্তা। জনপ্রশাসন পদক-২০১৯ এর মধ্যে ছিল পদক, প্রধানমন্ত্রীর স্বাক্ষরিত সনদপত্র ও ২০ হাজার টাকার চেক ।
জানা গেছে, জেলায় মা ও শিশু স্বাস্থ্য সেবা ব্যবস্থাপনায় নিরাপদ মাতৃত্ব নিশ্চিতকরণের লক্ষে মাতৃমৃত্যু ও শিশু মৃত্যু হার কমানোর জন্য জেলা পরিবার পরিকল্পনা বিভাগের ডিজিটাল সেবা অনলাইন পর্যবেক্ষণ সফটওয়্যার ব্যবস্থাপনায় সাফল্যের জন্য চাঁদপুরকে ২০১৯ সালের জন্য জেলা পর্যায়ে কারিগরি (দলগত) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদকের জন্য মনোনীত করা হয়।
২০১৬ সাল থেকে এ পদক চালু হওয়ার পর এ নিয়ে তিনবার চাঁদপুর জেলা প্রশাসন ইনোভেটিব ও জনবান্ধব কাজের জন্য জনপ্রশাসন পদক পেয়েছিলেন। ২০১৭ সালে চাঁদপুরের তৎকালীন জেলা প্রশাসক বর্তমান যুগ্মসচিব মোঃ.আব্দুস সবুর মন্ডলসহ ৭জন ব্র্যান্ডিং জেলা চাঁদপুর এবং নাগরিক সেবার জন্য জাতীয় পর্যায়ে জনপ্রশাসন পদক পেয়েছেন এবং ২০১৮ সালে চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানসহ ৪জন জনবান্ধব ও গৃহহীনদের গৃহদানের জন্য জনপ্রশাসন পদক পেয়েছেন।
এ দিকে চারবারের মধ্যে পর পর তিনবার চাঁদপুর জেলা প্রশাসন জনপ্রশাসন পদক পাওয়ায় চাঁদপুরের সুধীজন, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, সাংবাদিকসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন ও স্বাগত জানিয়েছেন। ইনেভোটিভ ও নাগরিক সেবার জন্য এ পদক সত্যিই বিরল সম্মানের। এ পদক কর্মকর্তাদের কর্মজীবনে অনুপ্রাণিত করবে এবং জনসেবা প্রদানে আরো বেশী দায়িত্বশীল ভূমিকা পালন সহায়ক হবে বলে মনে করেন সচেতন নাগরিক সমাজ।
উল্লেখ্য, ২০১৬ সাল থেকে এ পদক চালু করেছে সরকার। এবার বাংলাদেশে চতুর্থবারের মতো দিবসটি পালন করা হয়। সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থা দিবসটি পালন করেছে। এ উপলক্ষে জাতীয় পর্যায়ে ১১ ব্যক্তি, জেলা পর্যায়ে ৩৪ ব্যক্তি এবং উভয়পর্যায়ে একটি করে প্রতিষ্ঠানকে এ বছরের জনপ্রশাসন পদক দেওয়া হয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!