• ঢাকা
  • শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ২১ জুলাই, ২০১৯

শাহরাস্তিতে এক রাতে ৭টি গরু চুরি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোঃ হাবিবুর রহমান ভুইঁয়া॥
শাহরাস্তিতে দুটি পরিবারের ৭ টি দুধাল গাভী (গরু) চুরির ঘটনা ঘটেছে। গত শুক্রবার দিবাগত রাত ৩ টায় উপজেলার রায়শ্রী দক্ষিণ ইউপি’র পরানপুর গ্রামের ভূইয়া ও মুন্সি বাড়িতে এ ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত পরিবার গুলো জানায়, ওই গ্রামের মুন্সিবাড়ির আব্দুর রহমান (৬৯) রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে। ওই রাতে গৃহকর্তার বড় পুত্র মোস্তফা (৪৫) রাত দুইটার সময় প্রকৃতির ডাকে ঘর থেকে বেরিয়ে দেখতে পায় তাদের গোয়াল ঘরে দেশিয় লাল রঙ্গের দুটি গর্ভবতী দুধাল গাভী ও তার পুত্রের কালো রঙ্গের ৬ মাসের গর্ভবতী দুধাল গাভীটি ঘরে নেই। গৃহকতার্র বড় ছেলে মোস্তফার জানান যার বাজার মূল্য প্রায় আড়াই লক্ষ টাকার অধিক হবে ।
ওই রাতে একই গ্রামের ভূঁইয়া বাড়ির মৃত সুরত আলীর পুত্র শামসুল হক (৭১) ঘুম থেকে জেগে তার ঘরে থাকা দেশীয় দুটি ৬মাসের গর্ভবতী গাভী ও দুটি বাছুর নেই।
পরদিন ওই চুরিতে দুটি পরিবার একত্রিত হয়ে সকালে স্থানীয় মেম্বার সুমনকে বিষয়টি অবহিত করে। এর পরই মুন্সিবাড়ির মকবুলের পুত্র মান্নান (৩৫) দিয়ে সমগ্র গ্রামে মাইকিং করে। এদিকে এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান আবু হানিফ বিষয়টি শুনেছেন বলে নিশ্চিত করেন।
এদিকে হঠাৎ করে আব্দুর রহমানের পরিবারের তিনটি গাভী একরাতে চুরি হওয়ায় স্ত্রী ছালেহা (৫০) ও আব্দুর রহমান বুক ফেটে শুধুই কান্না করছেন।
অন্যদিকে ক্ষতিগ্রস্ত কৃষক শামসুল হকের পরিবার জানায়, সম্প্রতি তাদের ১০টি কবুতর চুরি হয়ে যায়। পরে স্থানীয়রা একদল কিশোরের ওই অভিযোগে বিচার করে দিলে বিষয়টি সুরাহা হয়। তার কিছু দিন যেতে গরু চুরির ঘটনা ঘটলো।তিনি আরো জানান,উল্লাশ্বর বাজারের জনৈক ডাঃ কামাল রাত ৩টায় একটি সাদা প্রিকাপ ওই এলাকা অতিক্রম করতে তিনি দেখেছেন বলে জানান।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!