• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ জুলাই, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৯ জুলাই, ২০১৯

গণমাধ্যম দুর্বল হয়ে গেলে, গণতন্ত্র দুর্বল হয়ে পড়বে

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শরীফুল ইসলাম॥
চাঁদপুরে জেলার সকল সাংবাদিকদের নিয়ে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে শুক্রবার দিনব্যাপি এ সাংবাদিক সমাবেশে চাঁদপুরের ৮ উপজেলার সকল স্থানীয়, জাতীয় পত্রিকা ও ইলেক্টনিক্স মিডিয়ার সংবাদকর্মীদের নিয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সমাবেশে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারীর সভাপতিত্বে সাংবাদিক সমাবেশে উদ্বোধকের বক্তব্যে সাইফুল আলম বলেন, বর্তমান সময়ে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার অবস্থা খুবই কঠিন সময়ের মধ্যেদিয়ে পার করছে। অর্থনৈকিত অবস্থার কারনে শুধু আমাদের দেশে নয়, বিদেশেও অনেক মিডিয়া বন্ধ হয়ে গেছে। সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। ঐক্যের কোন বিকল্প নেই। ঐক্যের কারনেই আমাদের এই সোনার বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে।

তিনি আরো বলেন, গণমাধ্যম কর্মীদের জন্য কালো মেঘ আমাদের সামনে ভাসছে। এত কিছুর পরেও আমাদের বস্তুনিষ্ঠ সাংবাদিকতার কঠিন চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যেতে হবে। গণমাধ্যম দুর্বল হয়ে গেলে, গণতন্ত্র দুর্বল হয়ে পড়বে। গণমাধ্যম আইন পাশ হলে আমাদের রুটি-রুজির ব্যবস্থা হবে। তাই জাতীয় সংসদে এই আইন অবিলম্বে পাশ করার জন্য সরকারের প্রতি তিনি জোর দাবি জানান।

চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি রহিম বাদশার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মন চন্দ্র সূত্রধর। এছাড়াও বক্তব্য রাখেন সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহদাত, শরীফ চৌধুরী, ইকবাল হোসেন পাটওয়ারী। উন্মুক্ত আলোচনায় জেলার সাংবাদিকরা বক্তব্য রাখেন।

সাংবাদিক সমাবেশের শুরুতে জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলমকে ফুলেল শুভেচ্ছা, উত্তোরিয় ও শুভেচ্ছা স্মারক তুলে দেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!