• ঢাকা
  • সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ জানুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ৬ জানুয়ারি, ২০২২

চাঁদপুরের ইউপি নির্বাচনে নৌকার ভরাডুবি, ২৯টির ইউপির মধ্যে নৌকা-৯ ও স্বতন্ত্র-বিদ্রোহী ২০

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
কচুয়ায় ভোট কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে চাঁদপুরে নৌকার ভরাডুবি হয়েছে। ২৯টির ইউপির মধ্যে স্বতন্ত্র-বিদ্রোহী মিলে বিজয় হয়েছে ২০টিতে অপর দিকে নৌকা মাত্র ৯টি ইউপিতে বিজয়ী হয়েছে।

জেলার কচুয়ায় কেন্দ্রীয় আওয়ামী লীগের ২ নেতার নিজ ইউনিয়নে নৌকার চরমভাবে ভরাডুবি হয়েছে। এ দুই ইউনিয়নে নৌকা একটি কেন্দ্রেও বিজয় লাভ করতে পারেনি।

স্বতন্ত্র বিজয়ীদের মধ্যে বিএনপির প্রার্থী রয়েছে সব চেয়ে বেশী। বিএনপি দলগতভাবে নির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্ত থাকায় তারা স্বতন্ত্র পরিচয়ে নির্বাচনে অংশ নেন। স্বতন্ত্র পরিচয়ে অংশগ্রহণ করে বিএনপি ইউপি নির্বাচনে চমক দেখেয়েছে।

বুধবার ৫ জানুয়ারি বুধবার ৫ম ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে কচুয়া উপজেলার ১২, ফরিদগঞ্জ উপজেলার ১৩ ও হাইমচর উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

রাতে ফলাফল ঘোষণার পর দেখা যায় যে, ২৯টির মধ্যে নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জয়লাভ করে মাত্র ৯ জন। বাদবাকি ২০ জন হচ্ছেন আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী। তবে নির্বাচনের ফলাফল নিয়ে ভোটার, বিজয়ী এবং বিজিত সকলেই সন্তোষ প্রকাশ করেছে।

তিন উপজেলার নির্বাচনে ছিলো না কোনো কেন্দ্র দখল, জালভোটের ছড়াছড়ি কিংবা কোনো ধরনের কারচুপি। এমনকি আইনশৃঙ্খলা বাহিনীসহ পুরো প্রশাসন এবং ভোটগ্রহণ কাজে নিয়োজিত কর্মকর্তারা শতভাগ নিরপেক্ষতার দৃষ্টান্ত দেখিয়ে নির্বাচনকে অবাধ এবং সুষ্ঠু পরিবেশের মধ্য দিয়ে সম্পন্ন করেছে। কোনো কোনো কেন্দ্রে দুর্বৃত্তরা পেশিশক্তির বলে কেন্দ্র দখল, ব্যালট পেপার ছিনতাইসহ বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা করলেও আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন শক্ত হাতে তা দমন করেছে। এককথায় লেভেল প্লেইং ফিল্ড দেখা গেছে বুধবার ২৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে।

তিন উপজেলার ২৯টির ইউপির মধ্যে উপজেলাভিত্তিক বিজয়ী চেয়ারম্যানরা হচ্ছেন ফরিদগঞ্জের ১৩টির ৪টি আওয়ামী লীগ, ৬টি স্বতন্ত্র ও বিদ্রোহী ৪ জন। কচুয়া উপজেলার ১২টির ৪টি আওয়ামী লীগ এবং স্বতন্ত্র ও বিদ্রোহী ৮টি। হাইমচর উপজেলার ৪টির মধ্যে ২টি আওয়ামী লীগ ও ২টি স্বতন্ত্র।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • কচুয়া এর আরও খবর