• ঢাকা
  • শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ৬ ডিসেম্বর, ২০২১

অক্সফোর্ড কলেজ অব এডুকেশন ও একাডেমী সাকসেস লার্নের সেমিনার অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

সাইফুল ইসলাম সুমন, কচুয়া ॥

অক্সফোর্ড কলেজ অব এডুকেশন ও একাডেমী সাকসেস লার্ন এর সহায়তায় “ইংলিশ মিডিয়াম স্কুল এবং শিার্থীদের অনলাইন সহায়তা প্যান্ডামিক সময়ে শিক ও অভিভাবকদের দুশ্চিতায় করনীয়” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রাজধানী ঢাকার ফারস হোটেল সেমিনার হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অক্সফোর্ড কলেজ অফ এডুকেশন এর ব্যবস্থাপক চাঁদপুরের কচুয়া উপজেলার মেঘদাইর গ্রামের কৃতি সন্তান মো. জসিম উদ্দিন পাটোয়ারী, প্রধান স্পীকার ছিলেন একাডেমী সাকসে লার্ন এর পরিচালক আর্টি লেচি বৃটিশ বাকিং ভেগেনহাম এর কাউন্সিলর এস সদরুজ্জামান খান। এ প্রজেক্টর বাংলাদেশ পরিচালক সিনিয়র সাংবাদিক মোঃ জাকির হোসেন, প্রোগ্রাম কো-অডিনেটর নাজমুল আলম ও মাসুদ পারভেজ।

সেমিনারের বক্তারা বলেন, বর্তমান বিশ্বে ভয়াবহ দুর্যোগ চলছে। শিা ব্যবস্থা চরম হুমকির সম্মুখিন। এ পরিস্থিতিতে অক্সফোর্ড কলেজ অফ এডুকেশন এর অত্যাধুনিক অনলাইন লার্নিং ম্যানেজম্যান্ট সিস্টেম একটি যুগান্তরকারী পদপে। এ অত্যাধুনিক শিা ব্যাবস্থায় ইংলিশ মিডিয়াম স্কুল ও ছাত্রদের লেখাপড়া সুবর্ণ সুযোগ রয়েছে। আমাদের দেশে ইংলিশ মিডিয়াম স্কুল গুলোতে এ ব্যবস্থা চালু হলে শিা েেত্র। ব্যপক বিপ্লব ঘটাবে। এছাড়া এ সিষ্টেমে শিা ব্যবস্থার মাধ্যমে ছাত্র এবং অভিভাবকগণ চিন্তা মুক্ত থাকবেন। অত্যাধুনিক এ শিা ব্যবস্থা স্বল্প খরচে হওয়া সম্ভব। যাতে সকলের উপকৃত হতে পারে। বিশ্বে এ ভয়াবহ পেন্ডামিকের সময়ে এ শিা ব্যবস্থা একটি প্রতিক্রিয়াশীল এবং শিনবিশ পদ্ধতি যাতে শিাবিদদেরকে ঐতিহ্যগত পদ্ধতির চেয়ে দ্রুত ও ভালো ফলাফল পেতে সহায়তা করবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!