• ঢাকা
  • শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ২৪ এপ্রিল, ২০২০

হাইমচর আলগী দক্ষিন ইউপি সচিব বশির খন্দকার করোনার ঝুঁকিতে অফিস করছেন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

সজীব খান :
বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতি ( বাপসার) চাঁদপুর জেলা শাখার সহ- সভাপতি, হাইমচর উপজেলা  ৩নং আলগী দক্ষিন ইউনিয়ন পরিষদ সচিব মোঃ বশির খন্দকার করোনার ঝুঁকিতে ও নিয়মিত অফিস করছেন। সরকারি নির্দেশনা মেনে চলছেন। মানুষের সেবা দিচ্ছেন। দুর্যোগের এ মূহর্তে আলগী দক্ষিন ইউনিয়নের অসহায়, দুস্থ্যদের তালিকা করে সরকারি ত্রান বিতরণে চেয়ারম্যানকে সহযোগীতা করছেন । আলগী দক্ষিন ইউনিয়নে সরকারি ত্রান বিতরনে মানুষের যাতে কষ্ট না হয়, সেজন্য তিনি  ইউপি চেয়ারম্যানকে সার্বিক ভাবে সহযোগীতা করে চলছেন এবং চেয়ারম্যান ও মেম্বারগনের দেওয়া অসহায়দের তালিকা  তিনি কম্পিউটার করে তালিকা করা অব্যাহত রেখেছেন।

দুর্যোগের এ সময় সরকারের দেওয়া ভিজিএফ, ভিজিডি, জিআরের বরাদ্ধসহ সকল কিছু যেন সঠিক ভাবে বিতরণ হয়, তার জন্য তিনি চেয়ারম্যানের সাথে সার্বিক ভাবে কাজ করছেন। কারন দুর্যোগের এ সময় সঠিক ভাবে মানুষ ত্রান পায় সেজন্য সরকারি ভাবে কড়া নির্দেশনা রয়েছে, সে নির্দেশনা অনুযায়ী মোঃ বশির খন্দকার কাজ করে যাচ্ছেন।

আলগী দক্ষিন ইউপি সচিব মোঃ বশির খন্দকার বলেন, দেশের এই ক্লান্তিলগ্নে করোনা পরিস্থিতিতে একজন চাকরিজীবি হিসেবে আমার কর্মস্থল আলগী দক্ষিন ইউনিয়নে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের নির্দেশনায় কাজ করছি। আলগী দক্ষিন ইউপি চেয়ারম্যান  সকল ইউপি সদস্য, উদ্যোক্তা, গ্রাম পুলিশ ও রাজনৈতিক নের্তৃবৃন্দের সার্বিক সমন্বয়ে জনগনের সহযোগীতায় আলগী দক্ষিন ইউনিয়নের সর্বস্তরের মানুষের সেবা দিচ্ছি।  করোনার প্রাদুর্ভাবে বিদেশ ফেরত প্রবাসী, নারায়ণগুঞ্জসহ অন্য জেলা থেকে আগত ব্যাক্তিদের হোম কোয়ারেন্টেন নিশ্চিত করা হচ্ছে।

মানবিক সহায়তা প্রদান কর্মসূচি জিআর, ভিজিএফ, ভিজিডি, ১০ টাকা কেজি চালসহ সকল কাজে সার্বিক ভাবে সহযোগীতা করে যাচ্ছি। করোনা সংক্রামন সংক্রান্ত তথ্য জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনকে নিয়মিত রিপোর্ট প্রদান করছি। বর্তমান বিশ্ব করোনা প্রতিরোধে চাঁদপুরে ৮৯ জন ইউপি সচিবই করোনার ঝুঁকি নিয়ে অফিস করছে, এবং তারা করোনার ঝুঁকিতে রয়েছে, তাদের নেই কোন পিপিএ, তাদের নেই কোন প্রনোদনা, নেই কোন নিরাপত্তার সরাঞ্জম। এর ভেতরে ও তারা সরকারের নির্দেশনা যথানিয়মে পালন করছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাইমচর এর আরও খবর
error: Content is protected !!