• ঢাকা
  • শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ৭ এপ্রিল, ২০২০

চাঁদপুর থেকে পাচারকালে ২০ ড্রাম ও দুইটি পিকআপসহ দেড় হাজার কেজি জাটকা জব্দ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

বিশেষ প্রতিনিধি॥

চাঁদপুরে প্রতিদিন দিনে-রাতে ট্রাক ও পিক আপবোঝাই করে জাটকা ইলিশ ঢাকাসহ বিভিন্ন স্থানে পাচার হচ্ছে বেশ কয়েকটি জাটকা পাচার চক্রের মাধ্যমে।

চাঁদপুর মডেল থানা পুলিশের অভিযানে ২টি পিকআপ বোঝাই জাটকা ইলিশ জব্দ করতে সক্ষম হয়েছে। সোমবার সকালে চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের গাজী ব্রিজের সামনে থেকে জাটকা পাচারকালে ২০ ড্রাম জাটকা, দুইটি পিকআপসহ প্রায় দেড় হাজার কেজি জাটকা জব্দ করে পুলিশ।

পিকআপ জেক গাড়ি (ঢাকা মেট্রো ন ১৩-৪৯৭০) ও ছোট পিকচার থাকা (ঢাকা মেট্রো ন-১৫-৯৬৬৩) গাড়িতে ২০ ড্রাম জাটকা বোঝাই প্রায় দেড় হাজার কেজি জাটকা ছিল।

চাঁদপুর মডেল থানার এস আই পলাশ বড়–য়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি জাটকা পাচার হচ্ছে, তখন অভিযান চালিয়ে দুইটি পিকআপ গাড়ি জব্দ করি। ওই সময় অভিযান চালিয়ে লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের গাজী ব্রিজের সামনে পিকআপ ভর্তি জাটকা পাই। জাটকা পেলেও এতে কোন চালক বা হেলপারকে না পাওয়ায় আটক করা সম্ভব হয়নি। জাটকাগুলো আদালতের নির্দেশে চাঁদপুর মডেল থানা প্রাঙ্গণ হতেই সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত কয়েকশো দুস্থ মহিলাদের মধ্যে তৎক্ষণাৎ বিতরণ করা হয়।

এদিকে জব্দকৃত জাটকা ইলিশ চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরীর নেতৃত্বে সোমবার চাঁদপুর মডেল থানা প্রাঙ্গনে অসহায় ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. কামাল হোসাইন ও চাঁদপুর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সজিব ভট্টাচার্য, সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান।

এ ঘটনায় লক্ষ্মীপুর ইউনিয়ন মৎস্য ব্যবসায়য়ী জিলন, আনু গাজী, পারভেজ, বাবুল বেপারী, হানারচর ইউনিয়নের ইউসুফ গাজী, হাবিব শেখ ৬ জনকে আসামী করে মৎস্য সংরক্ষণ আইনে নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম চলছে।

এদিকে ছোট পিকচার থাকা মেট্রো ন-১৫-৯৬৬৩ গাড়িতে জাটকা ইলিশ মাছের গ্রাম হওয়া সত্ত্বেও পুলিশ সেই গাড়িটি মালিকের সাথে সমন্বয় করে ছেড়ে দিবে বলে অভিযোগ উঠেছে।

লক্ষিপুর মডেল ইউনিয়ন এর বেশ কয়েকজন জানান, প্রতিদিন রাতে ইউনিয়ন এর গ্রাম পুলিশ মাসুদের বাড়ির সামনে এই দুইটি পিকআপ গাড়ি রেখে নদীর পাড় থেকে সিএনজিযোগে জাটকা ইলিশ মাছ এনে গাড়িতে লোড করে। গভীর রাতে একই সাথে মাছগুলো ঢাকায় পাচার করে। এই পাচারের সাথে জড়িত বিএনপি ও ছাত্রদলের এই ছয় নেতা। তারা পেশী শক্তি ব্যবহার করে দীর্ঘদিন যাবৎ এ এলাকা থেকে এ ভাবে জাটকা ইলিশ মাছ পাচার করছে।

এ বেপারে মডেল থানার এসআই পলাশ বড়ুয়া জানান, ছোট পিকআপে মাছ পাওয়া যায়নি, সেই গাড়িতে বস্তা পাওয়া গেছে। পরিত্যক্ত অবস্থায় জাটকা মাছের ড্রাম পাওয়া গেলে সেগুলো ছোট পিক আপ গাড়িতে উঠানো হয়। সেই গাড়িটি আমরা ছেয়ে দিবো। এই ঘটনায় মৎস্য আইনে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!