• ঢাকা
  • শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২০

চাঁদপুরে নৌকা প্রতীক ঘিরে জয়ের আশায় ঐক্যবদ্ধ আওয়ামী লীগ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

স্টাফ রিপোর্টার:
চাঁদপুরে নৌকা প্রতীকের জয়ের আশায় ঐক্যবদ্ধ হয়েছে আওয়ামী লীগ। পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে দলীয় প্রার্থী সাবেক ছাত্রনেতা অ্যাড. জিল্লুর রহমান জুয়েলকে মনোনীত করার পরই জয়ের প্রত্যাশায় ঐক্যবদ্ধ হয়েছে নেতাকর্মীরা।

২৬ ফেব্রুয়ারী বুধবার তাই জেলা আওয়ামীলীগের জরুরি সভা করা হয়। এতে জেলা আওয়ামী লীগের ঐক্যবদ্ধতায় নৌকার জয় সুনিশ্চিত জানান নেতৃবৃন্দ। ওই সভায় নৌকা প্রতীকের প্রার্থী অ্যাড. জিল্লুর রহমান জুয়েল বলেন, আমরা নৌকার লোক। দল যাকে নৌকা দিবে আমাদেরকে তার পক্ষেই কাজ করতে হবে।

এটা আওয়ামীলীগের রাজনীতির একটি পূরানো প্রথা।তিনি বলেন,জননেত্রী শেখ হাসিনা যাকে ভালো মনে করেছেন তাকেই নৌকা দিতে পারেন। এখানে কাকে নৌকা প্রতীক দেওয়া হলো সেটা বড় কথা নয়।কারন নৌকা কোন ব্যক্তি বিশেষের নয়। এটা স্বাধীনতার স্বপক্ষের সৈনিকদের প্রতীক।এটা দেশ ও জাতির উন্নয়নের প্রতীক। এটা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি’র প্রতীক। তিনি বলেন, এই নৌকা প্রতীক কে দেশ ও জনগণের স্বার্থে বিজয়ী করা আমাদের কর্তব্য। ইনশাআল্লাহ আগামী ২৯ ফেব্রুয়ারী ভোটের দিন জননেত্রী শেখ হাসিনাকে জেলা আওয়ামীলীগের নেতৃত্বে সকলের দোয়া,সমর্থণ,ভোট ও ভালোবাসায় আমরা নৌকা উপহার দিবো। মুজিব শতবর্ষে জাতির পিতাকে উৎসর্গ করে এটিই হউক আমাদের প্রত্যাশা।

জেলা আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেন, নৌকার প্রশ্নে কোন আপোষ নেই। এখানে নেত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত। এটা জননেত্রী শেখ হাসিনার প্রতীক। এটা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতীক। এটি গণমানুষের ঐতিহ্যের প্রতীক।তাই এই নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চিত করার বিকল্প নেই। তিনি বলেন, ভোটের দিন সবাই যাতে ভোট কেন্দ্রে ভোট দিতে আসে। সে ব্যবস্থা আমাদেরকেই করতে হবে। পৌর এলাকার প্রতিটি ঘরে ঘরে, প্রতিটি লোকের কাছে নৌকা মার্কায় ভোট দেওয়ার অনুরোধটি পৌঁছে দিতে হবে। মনে রাখতে হবে এই পৌর নির্বাচনে নৌকার জয় আমাদের জন্য একটি চ্যালেঞ্জ।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলালের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ইউসুফ গাজী, সহ-সভাপতি ডা. জে. আর. ওয়াদুদ টিপু, আব্দুল রশিদ সর্দার, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মুজিবুর রহমান ভূঁইয়া, শাহির হোসেন পাটওয়ারী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন, চাঁদপুর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ নুরুল ইসলাম নুরু প্রমুখ।

বক্তারা বলেন, বিএনপি জামাত এই পৌরসভা নির্বাচনকে ঘিরে নানা ষড়যন্ত্রের পরিকল্পনা করছে। আমাদের কাছে ওদের সব খবরাখবর রয়েছে।তাই আগামী ২৯ ফেব্রুয়ারী ভোটের দিন নৌকার বিজয় নিশ্চিত করার মাধ্যমে ওদের উচিত জবাব দেওয়া হবে।আমরা মুজিব শতবর্ষে জননেত্রী শেখ হাসিনা কে নির্বাচনে নৌকাকে বিজয়ী করে চাঁদপুর পৌরসভা পুনরায় উপহার দিবো।সভায় বক্তারা নৌকা প্রতীক পাওয়ায় জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা অ্যাড. জিল্লুর রহমান জুয়েলকে অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।এর আগে ঢাকা থেকে তার আগমন উপলক্ষে জেলা আওয়ামীলীগের নেতৃত্বে যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীলীগ সহ অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বিশাল মিছিল নিয়ে তাকে স্বাগত জানায়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!