• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ জানুয়ারি, ২০২০
সর্বশেষ আপডেট : ২ জানুয়ারি, ২০২০

আল-কোরআন মডেল একাডেমি নূরানী ও হাফেজিয়া মাদরাসার উদ্বোধন করলেন পৌর মেয়র

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নাজমুস্ সা’দাত সাইফ:

কোরআন ও দ্বীনি শিক্ষার আলো ঘরে ঘরে পৌঁছে দেওয়ার প্রত্যয় নিয়ে, ১লা জানুয়ারী শুভ উদ্বোধন হয় আল-কোরআন মডেল একাডেমি নূরানী ও হাফেজিয়া মাদরাসার। দোয়া, মিলাদ মাহফিল এবং বই উৎসবের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি অতিবাহিত হয়। টোরাগড় দক্ষিন পাড়া আল-আমিন জামে মসজিদ সংলগ্ন মাদরাসার নিজস্ব ক্যাম্পাসে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আঃ সঃ মঃ মাহবুব উল আলম লিফন। অন্যান্য অতিথিরা হলেন দক্ষিন পাড়া আল-আমিন জামে মসজিদের খতিব, বিশিষ্ট ব্যবসায়ী,রাজনৈতিক ও শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ।এছাড়া আরো উপস্থিত ছিলেন উক্ত মাদরাসার শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।

এসময় উপস্থিত সকলের উদ্দেশ্য সভাপতি বক্তব্য রাখেন। তিনি বলেন,” মাদরাসা হচ্ছে বেহেশতের দরজা, এর মাধ্যমে আপনার সন্তান দ্বীনি শিক্ষায় আলোকিত হয়ে উঠবে। এই মাদরাসাতে যেনো কোনো রাজনৈতিক মতাদর্শে প্রভাব না পড়ে।”এছাড়া তিনি উক্ত মাদরাসার সার্মথ্যহীন শিক্ষার্থীদের দায়িত্ব নেওয়ার অঙ্গীকার করেন।

আল-কোরআন মডেল একাডেমী নূরানী ও হাফেজিয়া মাদরাসার কতৃপক্ষের কাছে মাদরাসা সম্পর্কে জানতে চাইলে তারা বলেন, “প্রথমে স্বল্প পরিসরে কার্যক্রম শুরু করলেও ভবিষ্যতে বৃহৎ পরিসরে মাদরাসা পরিচালনার চিন্তা করছি। আমরা দ্বীনি শিক্ষাকে মানুষে হাত কাছে পৌঁছে দিতে চাই।”

মাদরাসার পরিচালনা পর্ষদে রয়েছেন, হাফেজ মাওলানা মো.আবু বকর,হাফেজ মো.হাবিবুর রহমাম শাকিল,মো.মহিন,মো.মুরাদ হোসেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!