• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৩০ ডিসেম্বর, ২০১৯

আমাদের কেমিকেল মুক্ত ও স্বাস্থ্যকর খাবার গ্রহণ করতে হবে: কানিজ ফাতেম

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোহাম্মদ হাবীব উল্যাহ্:
হাজীগঞ্জে খাদ্য ব্যবসায়ীদের সাথে নারগিস সুইটস এন্ড বেকারীর উৎপাদিত খাদ্য সামগ্রীর মান নিয়ন্ত্রক বিষয়ক মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে নারগিস ফুড প্যাভলিয়নে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কানিজ ফাতেমা।

প্রধান অতিথির বক্তব্যে কানিজ ফাতেমা বলেন, হোটেল ও বেকারীর উৎপাদিত খাদ্য সামগ্রীতে আমরা স্বাদ খোঁজ করি। কিন্তু স্বাদ নয়, আমাদের মান খোঁজা উচিত। কারন খাদ্য স্বাদ করার অন্যতম প্রধান উপাদান টেস্টি সল্ট। এ ছাড়াও বিভিন্ন কেমিকেল ব্যবহার করে খাবারের স্বাদ বৃদ্ধি করা হয়। যা স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর।

তিনি বলেন, খাবারের বিষক্রিয়ায় আজকাল কঠিন ও জঠিল রোগের শিকার হচ্ছি আমরা। যার চিকিৎসা ব্যয়বহুল। এতে মানুষ অকালে মৃত্যুবরণ করছে এবং নিহতের পরিবার আর্থিক ক্ষতিগ্রস্তের শিকার হচ্ছে। বেশিরভাগ মানুষ নি:স্ব হচ্ছেন। তাই আমাদের কেমিকেল মুক্ত ও স্বাস্থ্যকর খাবার গ্রহণ করতে হবে। নিজেকে সচেতন হতে হবে, অন্যকে সচেতন করতে হবে।

নারগিস ফুড প্যাভিলিয়নের পরিচালক মো. আওলাদ হোসেন প্রধানীয়ার সভাপতিত্বে মতবিনিময় ও আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন, ব্রাকের হাজীগঞ্জ শাখার সিনিয়র ম্যানেজার নাজমা ইয়াসমিন, উপজেলা রেস্তোরা মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. দেলোয়ার হোসেন, হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য খালেকুজ্জামান শামীম, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি কামরুজ্জামান টুটুল।

সভার শুরুতেই বক্তব্য রাখেন, নারগিস ফুড প্যাভিলিয়নের সত্ত্বাধীকারী মো. জাকির হোসেন। অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলওয়াত করেন, জাহিদ হাসান। দৈনিক আজকণ্ঠের সম্পাদক এনায়েত মজুমদারের উপস্থাপনায় সভায় ব্যবসায়ীদের পক্ষে বক্তব্য রাখেন, প্রদীপ ভৌমিক, মো. শাহদাত হোসেন, ছিদ্দিক আকবর শাহজাহান, মো. দেলোয়ার হোসেন ও মাসুদ মজুমদার।

এ সময় কাতার-কানাডা টাওয়ারের সত্ত্বাধীকারী মো. সফিকুর রহমানসহ জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত খাদ্য ব্যবসায়ী ও নারগিস ফুড প্যাভিলিয়ন এবং নারগিস সুইটস এন্ড বেকারীর কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!