• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৩০ ডিসেম্বর, ২০১৯

খেলাধূলা শিশু-কিশোরদের শারিরিক ও মানসিক বিকাশ ঘটায়: গাজী মাইনুদ্দিন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

মোহাম্মদ হাবীব উল্যাহ্:
হাজীগঞ্জে ৪৯তম জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা শিক্ষা প্রতিষ্ঠানের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা ২০১৯ এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। উপজেলা স্কুল ও মাদরাসা ক্রীড়া সমিতির আয়োজনে গতকাল রোববার হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে শীতকালীন এ ফাইনাল খেলা ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দিন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পড়ালেখা ও খেলাধূলাসহ জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রতিযোগিতা ও প্রতিদ্ব›দ্ধীতা থাকবে, কিন্তু প্রতিহিংসা নয়। তবে মনে রাখতে হবে, মন্দকাজে নয়, এ প্রতিযোগিতা হবে নিজ, পরিবার এবং দেশ ও জাতির জন্য। যে প্রতিযোগিতা আমাদের মঙ্গল ও সমৃদ্ধি রয়েছে।

তিনি বলেন, প্রতিযোগিতায় হার-জিত থাকবে। তাই বলে, মন খারাপ করা যাবে না। আবার চেষ্টা করতে হবে। চেষ্টায় নিশ্চিত সফলতা রয়েছে। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, খেলাধূলা শিশু-কিশোরদের শারিরিক ও মানসিক বিকাশ ঘটায় এবং বিভিন্ন সামাজিক অপরাধ থেকে দূরে রাখতে সহযোগিতা করে। তাই শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি নিয়মিত খেলাধূলার সাথে সম্পৃক্ত রাখতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান মিন্টু। এরপর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলি পারবিন মিলি, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন, ছালেহ আবাদ এম. এন ফাজিল (ডিগ্রি) মাদরাসার অধ্যক্ষ মো. সগীর হোসাঈন, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ছাইদ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলওয়াত করেন, নেছারাবাদ ছালেহীয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসার শিক্ষক মাওলানা মো. কামাল উদ্দিন এবং গীতা পাঠ করেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার সুনির্মল দেউড়ি। অনুষ্ঠান যৌথভাবে সঞ্চালনা করেন, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের সহকারি প্রধান শিক্ষক মো. হোসাইনুল আজম ও জগন্নাথপুর হাজী এরশাদ মিয়া উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মো. নুরুল আমিন মিয়া।
শীতকালীন এ ফাইনাল খেলায় বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নেছারাবাদ ফাজিল (ডিগ্রি) মাদরাসার অধ্যক্ষ মো. মফিজুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মো. আব্দুল হক, সাবেক সভাপতি তাপাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান পাটওয়ারী, হাজীগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি কামরুজ্জামান টুটুলসহ জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বলাখাল চন্দ্রবান বালিকা উবির প্রধান শিক্ষক মো. দেলোয়া হোসেন, প্যারাপুর উবির প্রধান শিক্ষক মো. নাছির উদ্দিন, সুহিলপুর উবির প্রধান শিক্ষক জয়নাল আবেদীন টিটু, মৈশাইদ পল্লী মঙ্গল উবির প্রধান শিক্ষক মো. শাহ এমরান, ধড্ডা পপুলার উবির প্রধান শিক্ষক জোৎস্না বেগম, রাজারগাঁও উবির প্রধান শিক্ষক মো. শাহপরান, ডাটরা শিবপুর আজিজিয়া দাখিল মাদরাসার সুপার মো. সফিকুর রহমানসহ অন্যান্য প্রধান শিক্ষক, সুপার ও শিক্ষক এবং প্রতিযোগিতায় অংগ্রহণকারী শিক্ষার্থীরা।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!